আওয়ামী লীগের সংঘর্ষে আহত ১০, ভাংচুর গুলি

আপডেট: 02:25:39 09/01/2017



img

মাগুরা প্রতিনিধি : মাগুরার মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়নের ঘুল্লিয়া গ্রামে সোমবার সকালে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত দশজন আহত হয়েছেন। আহতদের মধ্যে পাঁচজনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সংঘর্ষকালে পাঁচটি বাড়ি ভাংচুর হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ৩৫ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে।
ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সজিদুর রহমান জানান, বিনোদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিজান শিকদার ও অপর আওয়ামী লীগ নেতা টুকু শিকদারের নেতৃত্বে ঘুল্লিয়া গ্রামে দুই দল গ্রামবাসীর মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। এই বিরোধের এক পর্যায়ে ঘোড়দৌড় আয়োজন নিয়ে সোমবার সকাল ১০টার দিকে দুই পক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় হামলা-পাল্টা হামলায় অন্তত দশজন আহত হন। মিজান শিকদার ও টুকু শিকদারের বাড়িসহ পাঁচটি বাড়ি ভাংচুরের ঘটনা ঘটে।
মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন রায় জানান, আধিপত্য বিস্তার নিয়ে মিজান শিকদার ও তার চাচাতো ভাইয়ের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের সূত্রপাত। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ৩৫ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্মরত ব্রাদার খায়রুল ইসলাম জানান, আহতদের মধ্যে গুরুতর জখম কামরুর, রবিউল, কাবলু, বিপুল, মিটুল নামে পাঁচজনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন