আগাম নির্বাচনের খবর নেহাতই গুঞ্জন : কাদের

আপডেট: 02:09:55 06/12/2017



img

সুবর্ণভূমি ডেস্ক : আগাম নির্বাচনের খবর নেহাতই গুঞ্জন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
আজ বুধবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এক জরুরি সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
সম্প্রতি ওবায়দুল কাদের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তার দল আগাম নির্বাচন হলেও প্রস্তুত বলে উল্লেখ করেন। এরপর বিএনপির নেতারাও নির্বাচনের ব্যাপারে তাদের প্রস্তুতির কথা জানান গণমাধ্যমে। এ পরিপ্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনারও (সিইসি) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জানান, সরকার যদি আগাম নির্বাচন চায়, তাহলে তাদের প্রস্তুতি রয়েছে।
এই পরিপ্রেক্ষিতেই গণমাধ্যমগুলো আগাম নির্বাচন নিয়ে নানা প্রতিবেদন প্রকাশ করে। আগাম নির্বাচন নিয়ে জনগণের মধ্যেও নানা আলোচনা শুরু হয়।
এমন পরিস্থিতিতেই আজ জরুরি সংবাদ সম্মেলন ডাকেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘নির্বাচনের তারিখ নির্ধারণের দায়িত্ব হচ্ছে নির্বাচন কমিশনের। আগাম নির্বাচন নিয়ে যে জল্পনা-কল্পনা চলছে, এটা গুঞ্জন, নেহাতই গুঞ্জন। এর কোনো ভিত্তি নেই।’
‘তবে আওয়ামী লীগ চায়, বিজয়ের মাসে নির্বাচন অনুষ্ঠিত হোক।’
এ সময় বিএনপির চেয়ারপারসনের বিরুদ্ধে জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলা বিচারের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘এটা আদালতের এখতিয়ার। তাকে সাজা দেবে কি দেবে না, এটা তাদের বিচার্য বিষয়। এই মামলা আওয়ামী লীগ করে নাই। এই মামলা করেছে ফখরুদ্দীন-মঈনুদ্দীনের সাবেক তত্ত্বাবধায়ক সরকার। এর সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।’
গতকাল মঙ্গলবার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দিতে আদালতে যান। বিকেলে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার গ্যাস ছোড়ে পুলিশ। অন্যদিকে বিআরটিসির একটি বাসসহ একাধিক যানবাহনে ভাঙচুর ও একটি মোটরসাইকেলে আগুন লাগানো হয়।  বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবীর খান, ওই ঘটনায় ১৫ থেকে ২০ জনকে আটক করেছে পুলিশ।
এ ব্যাপারে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সহিংসতা হচ্ছে বিএনপির আসল চরিত্র। তারা আবার সহিংসতার পথে যাচ্ছে।
সূত্র : এনটিভি

আরও পড়ুন