আদালতের আদেশে ডিভিশন পেলেন খালেদা

আপডেট: 08:03:44 11/02/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : আদালতের আদেশ অনুযায়ী খালেদা জিয়াকে ডিভিশন দেওয়া হয়েছে। রোববার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে, বিকেলে খালেদা জিয়াকে ডিভিশন দিতে আদালতের আদেশের কপি কারাগারে পৌঁছে দেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া।
সানাউল্লাহ মিয়া বলেন, ‘মামলার রায়ে খালেদা জিয়া ডিভিশন পাননি। কিন্তু জেল কোডের ৬১৭ ধারা অনুযায়ী তিনি ডিভিশন পাওয়ার দাবিদার। জেল সুপার তাকে ডিভিশন দিতে পারতেন। পরে আমরা এ বিষয়ে আদালতে আবেদন করেছি। আদালত আবেদন মঞ্জুর করে জেলখানায় পাঠিয়ে দিয়েছেন। এরপর আমরা ডিআইজি প্রিজনের সঙ্গে সাক্ষাৎ করেছি, আদালতের আদেশ জেলখানায় পৌঁছে দিয়েছি।’
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। গত চারদিন ধরে একমাত্র আসামি হিসেবে তিনি এই কারাগারের একটি কক্ষে রয়েছেন।
খালেদা জিয়াকে কারাগারে নেওয়ার পরই বিএনপির পক্ষ থেকে তাকে ডিভিশন দেওয়ার দাবি জানানো হয়। তবে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন জানিয়েছেন, জেল কোড অনুযায়ী সাধারণ বন্দি হিসেবে কারাগারে আছেন খালেদা জিয়া। তবে রোববার দুপুরেও কারা মহাপরিদর্শক সাংবাদিকদের বলেন, জেল কোড অনুযায়ী খালেদা জিয়াকে সাধারণ বন্দি হিসেবে কারাগারে রাখা হয়েছে। এদিন, সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীও জানান, আদালতের রায় অনুযায়ী খালেদা জিয়ার থাকার ব্যবস্থা করা হচ্ছে।
সূত্র : বাংলা ট্রিবিউন

আরও পড়ুন