আপনার এসি ল্যান্ডকে ডাকুন

আপডেট: 08:23:23 06/07/2017



img

মাগুরা প্রতিনিধি : ‘আপনার এসি ল্যান্ডকে ডাকুন’ এই নামে মাগুরা সদর উপজেলা ভূমি অফিসের নিচতলার বারান্দায় প্রতিবন্ধীদের জন্য স্থাপন করা হয়েছে একটি কল বেল। এর ফলে প্রতিবন্ধীদের সদর উপজেলা ভূমি অফিসে এসি ল্যান্ডের সঙ্গে দেখা করার জন্য কষ্ট করে আর অফিসের দ্বিতীয় তলায় উঠতে হবে না। নির্ধারিত স্থান থেকে কল বেল চাপলেই এসি ল্যান্ড নিচে নেমে এসে ভূমি সংক্রান্ত সব ধরনের সেবা প্রদানে প্রতিবন্ধীদের সহযোগিতা করবেন।
এ ছাড়া ‘সততা স্টোর’ নামে একটি সার্ভিসের মাধ্যমে যে কোনো ব্যক্তি নিজেই নির্ধারিত স্থানে থাকা বক্স থেকে রেভিনিউ স্টাম্প সংগ্রহ করতে পারবেন। বিনিময় মূল্য নিজেই সেখানে পরিশোধ করবেন। এ জন্য কোনো জনবলের প্রয়োজন হবে না।
এদিকে, ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে সপ্তাহের প্রতি বুধবার সমস্ত কর্মকর্তা-কর্মচারী একটি কক্ষে বসে সেবা নিতে আসা জনগণের চাহিদা অনুযায়ী সেবা দেবেন। ফলে দীর্ঘসূত্রতা কমবে।
বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলা ভূমি অফিসে এ ধরনের সুবিধাসহ ৫১টি উদ্ভাবনী এবং উন্নয়ন কার্যক্রম উদ্বোধন করা হয়।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আতিকুর রহমান।
বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মাহাবুবুর রহমান ও সদর উপজেলা সহকারী কমিশনার (এসি ল্যান্ড) জাকির হোসেন।
সভায় এসি ল্যান্ড জাকির হোসেন জানান, জনবান্ধব, দুর্নীতিমুক্ত ও ডিজিটাল ভূমি অফিস বিনির্মাণের প্রয়াসে ই-ভূমি মিউটেশন, ভূমি পাঠশালা, আপনার এসি ল্যান্ডকে ডাকুন, ভিপি ও খাস জমির যাচাই, বায়ো-মেট্রিক হাজিরা, আধুনিক হেল্প ডেস্ক, স্কাইপের মাধ্যমে বিভিন্ন ইউনিয়নে ভূমি সংক্রান্ত গণশুনানিসহ ৫১টি উদ্ভাবনী এবং উন্নয়নের কার্যক্রম উদ্বোধন হয়েছে। এ ধরনের সুবিধার ফলে ভূমি সংক্রান্ত সেবা নিতে আসা সদর উপজেলার সাধারণ মানুষ হয়রানি ও দুর্নীতিমুক্ত সেবা পাবে বলে তিনি আশা করছেন।

আরও পড়ুন