আফগান প্রিমিয়ার লিগে যেসব বাংলাদেশি

আপডেট: 02:01:17 11/09/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : আফগানিস্তান প্রিমিয়ার লিগের (এপিএল) ড্রাফটে তার নামটা উঠতে যাচ্ছে, জানা গিয়েছিল আগেই। মোহাম্মদ আশরাফুল এপিএলের নিলামে উঠেছেন ‘গোল্ড’ শ্রেণির খেলোয়াড় হিসেবে। ম্যাচ ফিক্সিংয়ের অপরাধে পাঁচ বছর ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টিতে নিষিদ্ধ থাকার পরও আশরাফুলের ওপরের শ্রেণিতে সুযোগ পেতে অসুবিধা হয়নি। তবে এখনো দল পাননি তিনি।
এপিএলে বাংলাদেশ থেকে এখনো পর্যন্ত দল নিশ্চিত হয়েছে তামিম ইকবাল আর মুশফিকুর রহিমের। দুজনকেই কিনে নিয়েছে নাঙ্গরহর। সোমবার দুবাইয়ে এপিএলের নিলামে দেশি-বিদেশি মিলিয়ে ৩৫০ জন ক্রিকেটারকে নিলামে তোলা হয়েছে। এখনো সেই নিলাম চলছে। তামিম-মুশফিক ছাড়াও ড্রাফটে বিভিন্ন শ্রেণিতে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে আছেন সাব্বির রহমান, আশরাফুল, এনামুল হক, শাহরিয়ার নাফীস, ইমরুল কায়েস, লিটন দাস, আবুল হাসান, সাইফউদ্দিন, আবু হায়দার, তাসকিন আহমেদ, আবদুর রাজ্জাক ও সানজামুল ইসলাম।
তামিম ইকবাল ছিলেন ‘ডায়মন্ড’ ক্যাটাগরিতে, এই শ্রেণিতে থাকা বিদেশি খেলোয়াড়ের পারিশ্রমিক ৬৩ লাখ টাকা। ‘সিলভার’ শ্রেণিতে থাকা মুশফিককে কিনেছে ২৫ লাখ টাকায়। দুজনের দলে আইকন খেলোয়াড় হিসেবে নেওয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলকে। প্রথমবারের মতো এপিএল শুরু হচ্ছে ৫ অক্টোবর, শারজায়। পাঁচ দলের এই টুর্নামেন্টের ফাইনাল ২১ অক্টোবর।
সূত্র : প্রথম আলো