ইছামতিতে লাশ, উদ্ধার করলো বনগাঁ পুলিশ

আপডেট: 07:44:54 08/01/2017



img

স্টাফ রিপোর্টার : বেনাপোল পোর্ট থানার ভারত সীমান্তবর্তী ইছামতি নদী থেকে রোববার দুপুরে অজ্ঞাত পরিচয় এক যুবকের লাশ উদ্ধার করেছে ভারতের দক্ষিণ ২৪ পরগনা জেলার বনগাঁ থানা পুলিশ।
পুটখালী গ্রামবাসী জানান, ইছামতি নদীতে ভারত সীমানায় অজ্ঞাত এক যুবকের লাশ ভাসতে দেখে পুটখালি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের খবর দেওয়া হয়। লাশ ভারত সীমানায় থাকায় বিজিবি সদস্যরা পুটখালির বিপরীতে ভারতের আংরাইল ক্যাম্পের বিএসএফ সদস্যদের খবর দেন। পরে বিএসএফ সদস্যরা বনগাঁ থানা পুলিশকে খবর দিলে ঘটনাস্থল থেকে অজ্ঞাত ওই ব্যক্তির লাশ উদ্ধার করে নিয়ে যায় তারা।
গ্রামবাসীর ধারণা, লাশটি বাংলাদেশি কোনো লোকের হতে পারে। বিএসএফ সদস্যরা তাকে নির্যাতনের পর হত্যা করে মৃতদেহটি নদীতে ফেলেছে কি-না তা নিয়েও আলোচনা আছে গ্রামে।
২১ বিজিবির পুটখালী ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল জলিল জানান, রোববার দুপুর ২টার দিকে পুটখালি সীমান্তের ইছামতি নদীর পাশে বসবাসকারী লোকজন ক্যাম্পে খবর দেন যে, ১৭/৭ এস, ১৬৬ আর পিলারের কাছে ভারত সীমানায় একটি লাশ ভাসছে। ঘটনাস্থলে গিয়ে ভারতের আংরাইল ক্যাম্পের বিএসএফ সদস্যদের খবর দিয়ে পতাকা বৈঠকের মাধ্যমে ভাবতের বনগাঁ থানা পুলিশের কাছে লাশ হস্তান্তর করা হয়। হতভাগ্য ওই ব্যক্তি বাংলাদেশি না ভারতীয় তা এই মুহূর্তে বলা যাচ্ছে না বলে জানান তিনি।

আরও পড়ুন