ইনি কিন্তু আসল র‌্যাব না

আপডেট: 09:15:54 15/05/2018



img
img

স্টাফ রিপোর্টার : র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কমান্ডার মেজর মো. জিয়াউর রহমানের নেতৃত্বে একটি দল মিঠুন গাজী (২২) নামে এক যুবককে আটক করেছে। এই যুবক নিজেকে র‌্যাব সদস্য পরিচয় দিয়ে নানা অপকর্ম করতেন। এই কাজের জন্য তিনি পোশাক পরিহিত র‌্যাব সদস্যদের ছবি ফটোশপের মাধ্যমে টেম্পারিং করে নিজের মাথা বসাতেন।
র‌্যাব সদস্যরা তার মোবাইল ফোন থেকে  র‌্যাবের পোশাক পরিহিত সদস্যদের বেশ কিছু ছবি উদ্ধার করেন। এসব ছবিতে মিঠুন গাজীকে র‌্যাবের পোশাক পরিহিত অবস্থায় দেখা যায়।
আটক মিঠুন  যশোর সদর উপজেলার দোগাছিয়া গ্রামের নাসির গাজীর ছেলে।
র‌্যাব -৬ যশোর ক্যাম্পের কমান্ডার মেজর জিয়াউর রহমান জানান, গত রাতে গোপন সংবাদের ভিত্তিতে তিনি জানতে পারেন র‌্যাব পরিচয়ে এক ব্যক্তি যশোর বিমানবন্দর সড়কের বাইপাসে জনগণকে প্রতারণার চেষ্টা করছেন। তখনই র‌্যাবের একটি টহল দল ঘটনাস্থলে অভিযান চালায়। এ সময় অভিযুক্ত মিঠুন গাজী পালানোর চেষ্টা করেন। র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাকে আটক করেন। পরে তার পকেটে থাকা মোবাইল ফোনটি জব্দ করে তার মধ্যে মিঠুন গাজীর র‌্যাবের পোশাক পরিহিত বেশ কিছু ছবি উদ্ধার করা হয়।
অনুসন্ধানে র‌্যাব উদ্ধার করে বিভিন্ন সময় তাদের অভিযানের যেসব ছবি মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে, সেসব ছবি এডিট করে মিঠুন গাজী র‌্যাব সদস্যের ছবির ওপর নিজের মাথার ছবি যুক্ত করে তার মোবাইলে সংরক্ষণ করেন। পরে সময় সুযোগ মতো এসব ছবি সাধারণ জনগণকে দেখিয়ে তাদেরকে বøাক মেইল করে বাড়তি সুবিধা আদায় করতেন। র‌্যাবের জিজ্ঞাসাবাদে মিঠুন গাজী এসব অভিযোগ স্বীকার করেছেন র‌্যাব কমান্ডার জানান।
তিনি বলেন, এরকম একাধিক চক্র র‌্যাব পরিচয় দিয়ে জনগণের সঙ্গে প্রতারণা করছে। তিনি এসব বিষয়ে জনগণকে সতর্ক থাকার পরামর্শ দেন।
আটক ভুয়া র‌্যাব সদস্য মিঠুন গাজীকে প্রতারণার মামলা দিয়ে যশোর কোতয়ালী থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান র‌্যাব কমান্ডার।

আরও পড়ুন