এই হলো পাইকগাছা বিএনপি অফিস

আপডেট: 02:56:12 06/07/2018



img

এস এম আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা (খুলনা) : ভবনের পেছনের কাঠের দরজা-জানালা তো বটেই আলমারিটাও ভেঙে পড়েছে। যত্রতত্র পড়ে রয়েছে কাগজপত্র। গোটা ঘর ময়লা আবর্জনায় ভরা। এখানে কেউ আসেই না বলতে গেলে। সামনের দরজায় তালা। এই হলো পাইকগাছা উপজেলা বিএনপির কার্যালয়ের হাল। অথচ বিএনপি দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল।
পৌর শহরের প্রাণকেন্দ্রে কপোতাক্ষ মার্কেটের তৃতীয় তলায় উপজেলা বিএনপির এ কার্যালয়টি অবস্থিত। দেখে যে কারো মনে হবে পরিত্যক্ত।
সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৫ জানুয়ারির সংসদ নির্বাচনের পর দলীয় কোন্দল বৃদ্ধি ও পুলিশি ধরপাকড়ের কারণে দলীয় নেতাকর্মীদের কার্যালয়ে আসা ধীরে ধীরে কমতে থাকে। আর প্রায় দুই বছর আগে থেকে গ্রেফতার এড়াতে একেবারেই দলীয় কার্যালয়ের পাশে ভিড়তে পারেন না নেতাকর্মীরা। উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অনুপস্থিতির কারণে দেখভালের অভাবে দলীয় কার্যালয়টির বেহাল অবস্থা। কার্যালয়ের ভেতরে চেয়ার, টেবিল, আসবাবপত্র কিছুই নেই।
এ প্রসঙ্গে বিএনপি নেতা আসলাম পারভেজ আক্ষেপের করে বলেন, গ্রুপিং ও পুলিশি হয়রানির কারণে প্রায় দুই বছর আগে থেকেই নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে আসা-যাওয়া এক প্রকার বন্ধ করে দিয়েছেন।
উপজেলা বিএনপির সম্মেলন প্রস্তুতি কমিটি আহ্বায়ক ডা. আব্দুল মজিদ বলেন, অফিস রুমের চাবিটা হারিয়ে গিয়েছিল, যা পরে পাওয়া গেছে। অর্থ সংকটও রয়েছে। তবে খুব শিগগির দরজা মেরামতসহ গোটা অফিসের সংস্কার করা হবে।
উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু সাঈদ বলেন, অযোগ্য, অদক্ষ লোকের কাছে নেতৃত্ব দিলে যা হওয়ার তাই হয়েছে। শুধু কার্যালয় কেনো, দলের অবস্থাও একই।

আরও পড়ুন