এবার মোটরসাইকেলের মধ্যে ২৩ সোনার বার

আপডেট: 09:15:53 16/05/2018



img

স্টাফ রিপোর্টার : ভারতে পাচারের সময় বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্তে ২৩টি সোনার বার (দুই কেজি ৬৮০ গ্রাম) উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
এ সময় পাচারকারীকে আটক করতে না পারলেও তার ব্যবহৃত একটি পালসার মোটরসাইকেল জব্দ করেছে বিজিবি। বুধবার বিকেল তিনটার দিকে পুটখালী গ্রামের ভান্ডারীর মোড় থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়।
খুলনা ২১ বিজিবির পুটখালী ক্যাম্পের কমান্ডার সুবেদার ওমর ফারুক জানান, গোপন সংবাদের মাধ্যমে জানা যায়, এক সোনা পাচারকারী বেনাপোল বাজার থেকে মোটরসাইকেলে করে পুটখালী সীমান্তের ১৬৬ মেইন পিলারের পাশ দিয়ে ভারতে সোনা পাচার করবে। এ ধরনের সংবাদের ভিত্তিতে পুটখালী ক্যাম্পের টহল দলের বিজিবি সদস্যরা সীমান্তের ভান্ডারীর মোড় এলাকায় অভিযান চালালে একজন পাচারকারী বিজিবির উপস্থিতি টের পেয়ে কালো রংয়ের একটি পালসার মোটরসাইকেল ফেলে পালিয়ে যান। পরে মোটরসাইকেলটি ক্যাম্পে নিয়ে তল্লাশি করে এর বিভিন্ন স্থানে কৌশলে লুকিয়ে রাখা ২৩টি সোনার বার উদ্ধার করা হয়।
উদ্ধার করা সোনার বাজারমূল্য এক কোটি ১২ লাখ ৫৬ হাজার টাকা ও মোটরসাইকেলের দাম এক লাখ ৮০ হাজার টাকা বলে তিনি জানান।
২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তারিকুল হাকিম এই তথ্য নিশ্চিত করে জানান, উদ্ধার করা সোনা ও মোটরসাইকেল বেনাপোল পোর্ট থানায় জমা দেওয়া হয়েছে।