ওমরের মেয়ে মর্জিনা পরিবেশ পদকও পেলেন

আপডেট: 06:46:15 05/06/2018



img

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : এবার পরিবেশ পদক পেলেন কালীগঞ্জের মর্জিনা বেগম। মঙ্গলবার খুলনা ডিসি অফিসের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে তার হাতে এই সম্মাননা পদক তুলে দেওয়া হয়।
এবছর পরিবেশ রক্ষায় অবদান রাখার জন্য খুলনা বিভাগের ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পদক দেওয়া হয়। এর মধ্যে মর্জিনাকে ‘ব্যক্তিগত পর্যায়ে পরিবেশ বিষয়ক শিক্ষা ও প্রচারের জন্য’ পদক দেওয়া হয়।
মর্জিনা ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মহেশ্বরচাঁদা গ্রামের প্রখ্যাত কৃষক সংগঠক মৃত ওমর আলীর মেয়ে।
এর আগে আদর্শ জৈবচাষী মর্জিনা বেগম বঙ্গবন্ধু কৃষি পদক, সেবামূলক কাজের জন্য এলজিইডি পুরস্কার পেয়েছেন। এছাড়া তিনি ২০১৩ সালে সরকারের জাতীয় চাষাবাদ কর্মসূচির আওতায় ভিয়েতনাম ভ্রমণ করেছেন।
‘আসুন প্লাস্টিক দুষণ বন্ধ করি’ প্রতিপাদ্য নিয়ে ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিভাগীয় বিশ্ব পরিবেশ পদক প্রদান অনুষ্ঠান হয়। এই অনুষ্ঠানে মর্জিনার হাতে বিভাগীয় পরিবেশ পদক তুলে দেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।
এসময় আরো উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জ ডিআইজিপি মো. দিদার আহমেদ, খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, জেলা প্রশাসক আমিন উল আহসান, পরিচালক পরিবেশ অধিদপ্তর খুলনার কর্মকর্তা মো. হাবিবুল হক খান প্রমুখ।

আরও পড়ুন