কচুয়ায় পান্তা-ইলিশ বিপত্তি

আপডেট: 01:15:27 15/04/2016



img

বাগেরহাট প্রতিনিধি : জেলার কচুয়ায় ‘পান্তা-ইলিশ খেয়ে’ ২৫ জন অসুস্থ হয়ে পড়েছেন। উপজেলা প্রশাসন আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে এরা পান্তা-ইলিশ খেয়েছিলেন।
এই ঘটনা এমন সময় ঘটল, যখন পহেলা বৈশাখের অনুষ্ঠানে পান্তা-ইলিশ খাওয়া নিয়ে দেশজুড়ে বিতর্ক চলছে। খোদ প্রধানমন্ত্রী তার পহেলা বৈশাখের মেনুতে ইলিশ বাদ দিয়েছেন।
কচুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী মাহবুবুর রশীদ বলেন, পহেলা বৈশাখ উপলক্ষে বৃহস্পতিবার স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকদের জন্য উপজেলা প্রশাসন যৌথভাবে ভোজসভা আয়োজন করে। সেখানে পান্তা-ইলিশ ও আলুভর্তা পরিবেশন করা হয়। পরিবেশিত খাবার খেয়ে অনেকেরই পেট ব্যথ্যা শুরু হয়। শিশু ও নারীসহ ২৫ জন রাতে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন।”
কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাপসকুমার দাশ বলেন, “ফুড পয়জনিংয়ে আক্রান্ত ২৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের সবার অবস্থাই উন্নতির দিকে।”
এদিকে এ ঘটনা তদন্তে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা দেবেন্দ্রনাথ সরকারকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়ার কথা জানিয়েছেন ইউএনও কাজী রশীদ।
তাপসকুমার দাশ ও উপজেলা মৎস্য কর্মকর্তা কবির হোসেনও রয়েছেন এই তদন্ত কমিটিতে।
(এসএস/একে/১৫.০৪.১৬)

আরও পড়ুন