কন্যাশিশু দিবসে খুলনায় নানা আয়োজন

আপডেট: 03:11:24 30/09/2016



img

খুলনা অফিস : ‘বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৬’ উদযাপন উপলক্ষে খুলনায় ২৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যšত তিন দিনব্যাপী খুলনা জেলা প্রশাসন, বাংলাদেশ শিশু একাডেমী এবং জেলা মহিলাবিষয়ক অধিদপ্তর যৌথভাবে বিভিন্ন কর্মসূচি পালন করছে।
দ্বিতীয় দিনের কর্মসূচি অনুযায়ী শুক্রবার কন্যাশিশু দিবস, কন্যাশিশু সমাবেশ, আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা, কন্যাশিশুদের পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান হচ্ছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘শিশুবিয়ে বন্ধ করি, সমৃদ্ধ দেশ গড়ি’।    
শুক্রবার বেলা ১১টায় বাংলাদেশ শিশু একাডেমী খুলনা কার্যালয় চত্বরে কন্যাশিশু দিবস উপলক্ষে কন্যাশিশু সমাবেশ, আলোচনা সভা, কন্যাশিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান।
প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, ‘আজকের কন্যাশিশু আগামী দিনের নারী। তাই প্রতিটি কন্যাশিশুর অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করা সবার দায়িত্ব।’
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হাসনা হেনা এবং বটিয়াঘাটা উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা মো. নাজমুল হক।
স্বাগত বক্তৃতা করেন জেলা শিশুবিষয়ক কর্মকর্তা মো. আবুল আলম।
এসময় বিপুল সংখ্যক কন্যাশিশু ও অভিভাবক উপস্থিত ছিলেন।
পরে প্রধান অতিথি চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আরও পড়ুন