কলকাতায় বিজেপি কার্যালয়ে তৃণমূলের হামলা

আপডেট: 08:58:59 03/01/2017



img

সুবর্ণভূমি ডেস্ক : পশ্চিমবঙ্গের রোজভ্যালি কেলেঙ্কারিতে তৃণমূল কংগ্রেসের এমপি সুদীপ বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করার পর কলকাতায় বিজেপি কার্যালয়ে হামলা চালিয়েছে তৃণমূল ছাত্রপরিষদের কর্মীরা; দুই পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে সেন্ট্রাল অ্যাভিনিউ।
মঙ্গলবার রোজভ্যালি দুর্নীতি মামলায় চার ঘণ্টার বেশি সময় জিজ্ঞাসাবাদ করার পর লোকসভায় তৃণমূলের দলনেতা সুদীপকে গ্রেফতার করে ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো। তাপস পালের পর সুদীপ হলেন দ্বিতীয় তৃণমূল নেতা, যাকে এ মামলায় গ্রেফতার করা হলো।
রোজভ্যালি পশ্চিমবঙ্গের সারদা কেলেঙ্কারির মতোই আরেকটি ঘটনা, যেখানে বেশি মুনাফার লোভ দেখিয়ে অর্থ সংগ্রহের পর সাধারণ গ্রাহকদের ১৭ হাজার কোটি রুপি মেরে দেওয়ার অভিযোগ রয়েছে। রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুকে এরই মধ্যে গ্রেফতার করেছে সিবিআই। 
রোজ ভ্যালির প্রচারের বিনিময়ে আর্থিক ও অন্যান্য সুবিধা নেওয়ার অভিযোগ আনা হয়েছে তৃণমূলের এমপি সুদীপের বিরুদ্ধে।
ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, মঙ্গলবার বিকেলে তার গ্রেফতারের খবর পাওয়ার পরপরই রাস্তায় নামে তৃণমূল ছাত্র পরিষদের নেতাকর্মীরা। এরপর তারা মুরলীধর সেন লেইনে বিজেপির সদর দপ্তরে হামলা করতে গেলে সংঘর্ষ বাঁধে।
বিজেপি সমর্থকদের ধাওয়ায় ছাত্র পরিষদ কর্মীরা পিছিয়ে গেলেও পরে তৃণমূল কর্মীদের সঙ্গে নিয়ে তারা ফিরে আসে এবং বিজেপি কার্যালয়ের দিকে ঢিল ছুড়তে থাকে। বিজেপি কর্মীরাও পাল্টা জবাব দিলে শুরু হয় সংঘর্ষ।
পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিত নিয়ন্ত্রণে নিলেও সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
সূত্র : এপি আনন্দ, আনন্দবাজার ও এনটিভি

আরও পড়ুন