কলারোয়ায় উপবৃত্তির টাকা আত্মসাতের চেষ্টা

আপডেট: 07:11:44 28/04/2018



img

কে এম আনিছুর রহমান, কলারোয়া (সাতক্ষীরা) : কলারোয়ার বোয়ালিয়া মুক্তিযোদ্ধা কলেজের আলতাফ হোসেন নামে এক শিক্ষকের পাঁচ শিক্ষার্থীর উপবৃত্তির টাকা আত্মসাৎ চেষ্টার তথ্য ফাঁস হয়ে গেছে।
এ ঘটনায় ওই শিক্ষকের কাছ থেকে তিনটি মোবাইল সিম উদ্ধার এবং তাকে বিএম শাখা প্রধানের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
কলেজ সুত্র জানায়, সম্প্রতি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের উপবৃত্তি দেওয়ার জন্য বিএম শাখার প্রধান প্রভাষক আলতাফ হোসেনকে তালিকা প্রস্তুতের দায়িত্ব দেওয়া হয়। এ সুযোগে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাতের জন্য ওই শিক্ষক নিজ নামে নিবন্ধন করা ০১৭১৯৫৬৪৮৭১ নাম্বার মোবাইল সিম দিয়ে একাদশ শ্রেণির মানবিক বিভাগের শিক্ষার্থী সিরাজুল ইসলাম পিতা ইসমাইল সরদারের নামে, তার অপর মোবাইল ০১৭৩৭২৬৫৩৮১ নাম্বার দিয়ে একাদশ শ্রেণির শিক্ষার্থী মৌসুমি খাতুন, পিতা আবুল খায়েরের নামে, একইভাবে তার পরিবারের ০১৭০৫৭৪১৩৪৬ নাম্বার মোবাইল দিয়ে একাদশ শ্রেণির ছাত্রী রুমি পিতা আজাহারুলের নামে, ০১৭৮২২৫০৮৭৯ নম্বর মোবাইল দিয়ে একাদশ শ্রেণির ছাত্র হাসিবুল, পিতা মজিদের নামে এবং ০১৯৮২৪৩৪৩২৮ নাম্বার মোবাইল দিয়ে একাদশ শ্রেণির ছাত্রী চম্পা, পিতা রতন ফকিরের নামে ডাচ-বাংলার রকেট অ্যাকাউন্ট খোলেন। এরপর ওই শিক্ষক সুকৌশলে উপবৃত্তি তালিকাভুক্ত শিক্ষার্থীদের ছবি সংগ্রহ করতে গেলে কলেজের অফিস সহকারী ও পিয়ন বিষয়টি বুঝতে পেরে কর্তৃপক্ষকে জানান।
এ ব্যাপারে প্রভাষক আলতাফ হোসেন তার কাছ থেকে মোবাইল ফোনের সিম উদ্ধারের বিষয়টি স্বীকার করেছেন। তবে তিনি দাবি করেন, তার বিরুদ্ধে কলেজের পিয়ন ও অফিস সহকারী ষড়যন্ত্র করে এ ধরনের মিথ্যা রটনা ছড়াচ্ছেন।
কলেজের অধ্যক্ষ ফারুক হোসেন জানান, এ ঘটনায় পরিচালনা পরিষদের সভায় প্রভাষক আলতাপ হোসেনকে বিএম শাখাপ্রধানের দায়িত্ব থেকে অব্যাহতি এবং তার কাছ থেকে রকেট অ্যাকাউন্ট খোলার তিনটি সিম উদ্ধার করা হয়েছে।
কলেজের সভাপতি আওয়ামী লীগ নেতা সাবেক ইউপি চেয়ারম্যান ভুট্টোলাল গাইন ঘটনার সত্যতা স্বীকার করেছেন। গত সপ্তাহে ওই শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে।
কলারোয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হামিদ জানান, প্রভাষক আলতাফ হোসেন নিজের মোবাইল নাম্বার ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাতের চেষ্টা করেছেন বলে প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।

আরও পড়ুন