কুষ্টিয়ায় বিজিবির সেমিনার

আপডেট: 06:01:40 31/01/2018



img

কুষ্টিয়া প্রতিনিধি : সীমান্তবর্তী অঞ্চলের জনগণের মধ্যে গণসচেতনতা এবং দায়িত্ববোধ বাড়ানোর মাধ্যমে আন্তঃসীমান্ত অপরাধ ও জঙ্গি কার্যক্রম দমনে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের লক্ষে কুষ্টিয়ায় সেমিনার করেছে বিজিবি।
বিজিবির মিরপুর সেক্টরের ব্যবস্থাপনায় ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বুধবার দুপুরে কুষ্টিয়া শহরের দিশা টাওয়ারের হল রুমে এই সেমিনারের আয়োজন করে।
সেমিনারে কুষ্টিয়া ও আশপাশের জেলার বিজিবির শীর্ষ পর্যায়ের কর্মকর্তা ও সংশ্লিষ্ট বিষয়ের বিশেষজ্ঞ, জনপ্রতিনিধি, সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমকর্মী বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন।
সেমিনারের বক্তব্য রাখেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. রাশিদ আসকারী, বিজিবির দক্ষিণ-পশ্চিম রিজিওন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল খালেদ আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. লাইলাফুর রহমান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. শাহজাহান মণ্ডল, কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান, পুলিশ সুপার এস এম মেহেদী হাসান।
মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিজিবি কুষ্টিয়া সেক্টরের কমান্ডার কর্নেল আবু সঈদ আল মসউদ।
কুষ্টিয়া ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক ছাড়াও সেমিনারে চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর বিজিবির অধিনায়ক, উপ-অধিনায়করা বক্তব্য রাখেন।