কেমন হবে প্রথম ম্যাচের একাদশ

আপডেট: 03:01:32 08/03/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : নিদহাস ট্রফির লড়াইয়ে নিজেদের প্রথম ম্যাচে নামতে প্রস্তুত বাংলাদেশ। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচসহ জয়ের মুখ দেখেনি শেষ চার টি-টোয়েন্টি ম্যাচে। তাই মাঠে সেরা একাদশটা নামানোর বিকল্প নেই বাংলাদেশের সামনে।
সাকিব আল হাসান দলে না থাকলে দল সাজানো নিয়ে এমনিতেই টিম ম্যানেজমেন্টকে পড়তে হয় বিপাকে। আর নিয়মিত অধিনায়ক তো এবার দলে নেই টানা দুই সিরিজে। নিদাহাস ট্রফির ১৬ সদস্যের দল ঘোষণার প্রথম ধাপে রাখা হয়েছিল অধিনায়ককে।
টুর্নামেন্টের শুরুতে না পেলেও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আশাবাদী ছিলেন, শেষদিকের ম্যাচগুলোতে সাকিবকে দলে পাওয়ার ব্যাপারে। অবশ্য দলের সঙ্গে শ্রীলঙ্কায় যাওয়া হয়নি সাকিবের। তার বদলে দল ঘোষণার প্রথম ভাগে নিতে হয়েছিল মেহেদী হাসান মিরাজকে। শেষ মুহূর্তে সুযোগ হয়েছে উইকেটরক্ষক লিটন দাসেরও।
উদ্বোধনী জুটিতে প্রেমাদাসার মাঠে তামিম ইকবালের সঙ্গে দেখা মিলছে সৌম্য সরকারের, এমনটা নিশ্চিতই। যদিও তামিমহীন প্রস্তুতি ম্যাচের বাংলাদেশ ইনিংসে সৌম্য ফিরেছিলেন খালি হাতেই। তারপরও শেষ সিরিজের প্রথম ম্যাচে অর্ধশত রানের সুবাদে সৌম্যকে দলে দেখার সম্ভাবনা প্রবল।
তিন নম্বর জায়গাটা নিয়ে একটা সংশয় থাকছেই। সাব্বির, মুশফিকের সঙ্গে প্রস্তুতি ম্যাচে দারুণ ব্যাট করা লিটনও যোগ্য দাবিদার ওয়ান ডাউনে খেলার। এ দৌড়ে ফর্ম অবশ্য পিছিয়ে দিচ্ছে ডানহাতি সাব্বিরকে। প্রথম ম্যাচের বাংলাদেশ একাদশে নাও দেখা মিলতে পারে এই মারকুটে ব্যাটসম্যানকে।
অলরাউন্ডারের জায়গাটা পূরণ করবেন অধিনায়ক মাহমুদউল্লাহ। সঙ্গে আরিফুল হক থাকতে পারেন একাদশে। নাজমুল ইসলাম অপুর সঙ্গে স্পিনে হাত ঘোরাতে পারেন মিরাজও।
মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেনের সঙ্গে পেস বোলিংয়ে দেখা মিলতে পারে তাসকিন আহমেদের। দক্ষিণ আফ্রিকা সিরিজে বাজে বোলিংয়ের কারণে তাসকিন ছিলেন না ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে। প্রস্তুতি ম্যাচে রুবেলের সঙ্গে জোড়া উইকেট নিয়ে এই ডানহাতি পেসার ইঙ্গিত দিয়েছেন ফর্মে ফেরার।
নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের লড়াইয়ে আজ সন্ধ্যায় মাঠে নামবে বাংলাদেশ। ২০ ওভারের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।
সম্ভাব্য বাংলাদেশ একাদশ : মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস/সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও নাজমুল ইসলাম অপু।
সূত্র : এনটিভি

আরও পড়ুন