কোটচাঁদপুরে একরাতে তিন পুকুরে বিষ প্রয়োগ

আপডেট: 09:18:00 09/01/2017



img

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : একরাতে তিনটি পুকুরে বিষ প্রয়োগ করে সমস্ত মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে রোববার দিনগত রাতে কোটচাঁদপুর উপজেলার মামুনসিয়া গ্রামে।
ক্ষতিগ্রস্ত পুকুর মালিক উপজেলার কাগমারী গ্রামের মৃত ফরিদুর রহমানের ছেলে জহিরুল ইসলাম সুবর্ণভূমিকে জানান, তিনি একই ইউনিয়নের মামুনসিয়া গ্রামে তিনটি পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন। হঠাৎ করে সোমবার সকালে পুকুরের আশপাশের লোকজন তাকে মোবাইল ফোনে জানান, তার পুকুরের মাছ মরে ভেসে উঠেছে। খবর পেয়ে জহিরুল ইসলাম ঘটনাস্থলে এসে দেখেন তার তিনটি পুকুরেই কীটনাশক দেওয়া হয়েছে। যে কারণে মাছের পাশাপাশি ব্যাঙ-সাপও মরে ভেসে উঠেছে।
তিনি অভিযোগ করে বলেন, ‘বেশ কিছুদিন ধরে মামুনসিয়া গ্রামের হাবুলের ছেলে শহীদ, আফিজউদ্দীনের ছেলে মকু, শান্তি ও হানিফ এবং দীলিপ এক সঙ্গে তার কাছে চাঁদা দাবি করে আসছিল। কয়েক দিন আগে ওই সন্ত্রাসীরা চাঁদার টাকা না পেলে তাকে পথে বসিয়ে দেওয়ার হুমকিও দেয়।’
জহিরুল জানান, তার কমপক্ষে আড়াই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এ ব্যাপারে তিনি বাদী হয়ে স্থানীয় থানায় পাঁচজনের নাম উল্লেখ করে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।
থানার সেকেন্ড অফিসার ব্রজবল্লভ সাধু জানান, মৌখিকভাবে ঘটনাটা তারা জানতে পেরেছেন। তবে দুপুর দেড়টা পর্যন্ত এ ব্যাপারে কেউ থানায় অভিযোগপত্র জমা দেয়নি।

আরও পড়ুন