কোটচাঁদপুরে ব্যবসায়ী আটক, দোকানপাট বন্ধ

আপডেট: 01:53:28 11/04/2018



img
img

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : কোটচাঁদপুরে এক ব্যবসায়ীকে আটকের প্রতিবাদে শহরের সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। ব্যবসায়ীদের আন্দোলন উপেক্ষা করে পুলিশ ওই ব্যবসায়ীকে পেন্ডিং নাশকতার মামলায় আদালতে পাঠিয়েছে।
বস্ত্র মালিক সমিতির সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র আনোয়ারুল ইসলাম সেণ্টু জানান, কোনো কারণ ছাড়াই মঙ্গলবার রাত নয়টার দিকে কোটচাঁদপুর শহরের বিশিষ্ট ব্যবসায়ী সুবান ইলেকট্রিক্সের মালিক আব্দুস সুবানকে কোটচাঁদপুর থানার এসআই সৈয়দ আলী তার প্রতিষ্ঠান থেকে তুলে নিয়ে যান। বিষয়টি নিয়ে রাতেই ব্যবসায়ীরা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লবকুমারের সঙ্গে কথা বলা হয়। ‘সুবানের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আছে, তাকে ছাড়া যাবে না’ বলে সাফ জানিয়ে দেন ওসি।
এই ঘটনার প্রতিবাদে ব্যবসায়ীরা ধর্মঘটে যান। বুধবার সকাল থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত (দুপুর একটা) খাবারের দোকান ও ওষুধের দোকান ছাড়া শহরের সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল।
এ ব্যাপারে কোটচাঁদপুর থানার ওসি বিপ্লবকুমার বলেন, ‘সুবান জামায়াতের রাজনীতির সাথে জড়িত ও অর্থ যোগানদাতা। এ ছাড়া তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। পুলিশ সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করেছে।’
সোহাগ গার্মেন্টসের মালিক সোহাগ হোসেন বলেন, ‘সুবান একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তিনি কোনো রাজনীতির সাথে জড়িত নন। এর আগেও পুলিশ ও ডিবি তিন দফা সুবানকে গ্রেফতার করে ছেড়ে দিয়েছে।’
ব্যবসায়ীরা বলছেন, সুবানকে ছেড়ে দেওয়া না হলে তারা ব্যবসা প্রতিষ্ঠান আপাতত বন্ধ রাখবেন। বিকেলে ব্যবসায়ীরা সভায় বসে পরবর্তী করণীয় ঠিক করবেন।
এদিকে শহরের সব ব্যবসা প্রতিষ্ঠান হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় সাধারণ ক্রেতারা চরম বিপাকে পড়েছেন।
অন্যদিকে, আটক ব্যবসায়ী সুবানকে একটি পেন্ডিং নাশকতা মামলায় আদালতে চালান দিয়েছে পুলিশ। দুপুর একটার দিকে থানার ওসি এই তথ্য নিশ্চিত করেন।