কয়লাবাহী জাহাজডুবি, কয়েক নাবিক নিখোঁজ

আপডেট: 02:49:22 12/09/2019



img

সুবর্ণভূমি ডেস্ক : বৈরী আবহাওয়ার মধ্যে এক হাজার ১০০ টন কয়লাবাহী একটি লাইটার জাহাজ বঙ্গোপসাগরের সাঙ্গু গ্যাসফিল্ড-সংলগ্ন এলাকায় ডুবে গেছে।
হেরা পবর্ত-৮ নামের ওই জাহাজের ১২ জন নাবিকের ‘অধিকাংশই’ এখনো নিখোঁজ বলে জানিয়েছেন লাইটার জাহাজ নিয়ন্ত্রণকারী সংস্থা ওয়াটার ট্রান্সপোর্ট সেলের নির্বাহী পরিচালক মাহবুব রশিদ।
তিনি বলেন, কয়লা নিয়ে ঢাকা যাওয়ার পথে বৃহস্পতিবার সকাল পৌনে দশটার দিকে বৃষ্টির মধ্যে উত্তাল সাগরে হেরা পবর্ত-৮ ডুবে যায়।
“বন্দরের বহির্নোঙরে আয়নিক স্পিরিট নামের একটি মাদার ভেসেল থেকে গত পরশু হেরা পবর্ত-৮ এ কয়লা তোলা শুরু হয়। আবহাওয়া খারাপ থাকায় গতকাল জাহাজটি রওনা হতে পারেনি। আজ ভোরের দিকে রওনা হয়ে সাঙ্গু গ্যাসফিল্ড-সংলগ্ন সাগরে দুর্ঘটনায় পড়ে।”
মাহবুব রশিদ বলেন, “ওই জাহাজে মোট ১২ জন নাবিক ছিলেন বলে আমরা জানতে পেরেছি। তাদের মধ্যে কয়েকজনকে উদ্ধার করা গেছে। অধিকাংশই এখনো নিখোঁজ। কোস্টগার্ড ও নৌবাহিনী সেখানে কাজ করছে।”
এদিকে চট্টগ্রাম নগরীতে বুধবার থেকেই বৃষ্টি চলছে। বৃহস্পতিবারও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।
ঝোড়ো হওয়ার আশঙ্কায় দেশের সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।
সূত্র : বিডিনিউজ

আরও পড়ুন