কয়েনসহ স্কুল শিক্ষিকা ও কলেজপড়ুয়া মেয়ে আটক

আপডেট: 07:18:32 09/02/2019



img

স্টাফ রিপোর্টার : যশোরে ১৮৪ কেজি বাংলাদেশি কয়েনসহ (মুদ্রা) স্কুলশিক্ষিকা ও তার মেয়েকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। 
শুক্রবার রাত ৯টার দিকে ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের একটি টহল দল যশোর শহরের নিউ মার্কেট এলাকাস্থ ইউএস-বাংলা কুরিয়ার সার্ভিস থেকে উপশহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা সুলতানা পারভীন বেবী (৩৮) ও তার মেয়ে যশোর ক্যান্টনমেন্ট কলেজের এইচএসসি প্রথম বর্ষের (বিজ্ঞান বিভাগ) ছাত্রী সুমাইয়া সুলতানাকে (১৬) আটক করে।  একইসাথে বাংলাদেশি ১ টাকা, ২ টাকা ও ৫ টাকার ১৮৪কেজি মুদ্রা উদ্ধার করে। 
এ বিষয়ে শিক্ষিকার স্বামী বিল্লাল হোসেন জানান, তিনি ইভেন্ট ম্যানেজমেন্টের কাজ করেন। বিভিন্ন স্থানে আনন্দমেলার আয়োজন করেন।  জয়পুরহাট থেকে তিনি তার কর্তৃপক্ষের কাছ থেকে নোটের পরিবর্তে কয়েন পান।  যা ব্যাংকগুলো গ্রহণ করে না।  এই টাকার কয়েন তিনি বাড়িতে খরচের জন্যে পাঠান।  এ সম্পর্কিত কাগজপত্রও রয়েছে।  কিন্তু বিজিবি তার কথা শোনেনি।   তারা কেন যে তার স্ত্রী ও মেয়েকে আটক করলো বুঝতে পারছেন না। 
৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের কমান্ডার লে. ক. আরিফুল হক সাংবাদিকদের বলেছেন, ‘ভারতে কয়েন পাচার হচ্ছে-এমন খবরের ভিত্তিতে আমরা দুজনকে আটক করি। তারা দায়ী কি না তা নির্ধারণ করবেন আদালত।  আটকদের থানায় চালান দেয়া হয়েছে; জমা দেয়া হয়েছে কয়েনও।’

আরও পড়ুন