খালেদার ডিভিশন নিয়ে কান্নাকাটি অহেতুক : মেনন

আপডেট: 08:09:22 14/02/2018



img
img

স্টাফ রিপোর্টার : সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, কারাগারে খালেদার ডিভিশন নিয়ে বিএনপির কান্নাকাটি অহেতুক। তাকে আদালতের নির্দেশের আগেই সকল সুযোগ সুবিধা দেওয়া হয়েছে।
তিনি বলেন, ‘খালেদা জিয়া এর আগেও জেল খেটেছেন। তখন তো কোনো চিৎকার ছিল না! আমরা জেল খেটেছি, বঙ্গবন্ধু, মওলানা ভাসানী জেল খেটেছেন। কখনো কেউ তো কান্নাকাটি করেননি। এত কান্নকাটি কীসের বুঝি না তো!’
আজ বুধবার বিকেলে যশোর শিশু উন্নয়ন কেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
এসময় ওয়ার্কার্স পার্টি সভাপতি মেনন প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারা নিয়ে ‘জনমনে শংকা আছে’ বলে তা পুনর্বিবেচনার জন্য আইনমন্ত্রীকে তাগিদ দিয়েছেন বলে জানান।
তার দল ওয়ার্কার্স পার্টি প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইনকে ‘কালাকানুন’ আখ্যা দিয়ে দুইদিন আগে যশোরে মানববন্ধন করে। দলটির নেতারা মানববন্ধনে বক্তৃতাকালে এই আইন পাশ না করার দাবি জানান।
এদিকে, আজ যশোরে সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন রাশেদ খান মেনন।
এসময় তিনি বলেন, ‘আইনের সংস্পর্শে আসা শিশুদের মনোগতভাবে সমাজের মূলধারায় ফিরিয়ে আনতে কাউন্সেলিং খুবই গুরুত্বপূর্ণ। সেই সাথে শিশু আইনের অস্পষ্টতার কারণে নানা সমস্যা হচ্ছে।’
যে কারণে এ আইনটি স্পষ্টিকরণের বিষয়ে মন্ত্রণালয় কাজ করছে বলে জানান তিনি।
মন্ত্রী মতবিনিময় সভা শেষে কেন্দ্রে থাকা শিশুদের সঙ্গে কথা বলেন এবং এক শিশু ‘বন্দি’র কণ্ঠে গান শোনেন।
এসময় জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) ইকবাল হোসেন, উপ-পরিচালক হরিশচন্দ্র, উপ-পরিচালক (প্রতিষ্ঠান) সাফায়াত হাসান, অধিদপ্তরের যশোরে উপ-পরিচালক অসিতকুমার সাহা, যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালক মোহাম্মদ শাহাবুদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন