খুবিতে ভর্তি কার্যক্রম শুরু

আপডেট: 09:56:40 10/09/2017



img

খুলনা অফিস : খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি প্রক্রিয়ায় এবার নিজস্ব প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।
এর আগে ভর্তি প্রক্রিয়ায় টেলিটক, ডাচ-বাংলাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের অনলাইন সহায়তা নেওয়া হতো। এবার বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের সহায়তায় আইসিটি সেল ভর্তির এই প্রক্রিয়াটি সম্পন্ন করছে।
আজ (১০ সেপ্টেম্বর) থেকে অনলাইনে আবেদনপত্র গ্রহণ শুরু হয়েছে। চলবে ৯ অক্টোবর পর্যন্ত।
ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট <িি.িশঁ.ধপ.নফ> এবং শঁধফসরংংরড়হ.ড়হষরহব এ পাওয়া যাবে। এছাড়া ভর্তিসংক্রান্ত যে কোন তথ্য সংশ্লিষ্ট স্কুলের ডিন/ইনস্টিটিউটের পরিচালকের অফিস থেকে জানা যাবে। ভর্তি পরীক্ষার আবেদনফরম পূরণ সংক্রান্ত যেকোন সমস্যায় ০১৭০৩৬১১১০৯, ০১৭১২৩৫৯৬০৮ এবং ০১৫৫৬৩২৭৪০৬ মোবাইল নম্বরে অফিস চলাকালীন (সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত) সময়ে যোগাযোগের জন্য অনুরোধ জানানো হয়েছে।
অপরদিকে, প্রথম বর্ষে এ ইউনিটের অধীন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলে ভর্তির জন্য জীববিজ্ঞান বাধ্যতামূলক নয় বলে জানানো হয়েছে। আগামী ১১ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এছাড়া খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার আবেদন ফি বিকাশ-এর মাধ্যমে প্রদানের জন্য ০১৭৮১০২৯২৫১ নম্বর মার্চেন্ট অ্যাকাউন্টের পরিবর্তে খুলনা বিশ্ববিদ্যালয়ের মার্চেন্ট অ্যাকাউন্ট নম্বর ০১৭০৩৬১১১০৯-এ টাইপ করার জন্য অনুরোধ করা হয়েছে।
অপরদিকে সি ইউনিটের অধীন ডেভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনে সাধারণ আসন পাঁচটি বাড়ানো হয়েছে। আগের সাধারণ আসন ৩৮টির স্থলে এখন এই ডিসিপ্লিনে আসন সংখ্যা হবে ৪৩টি এবং মুক্তিযোদ্ধা ও উপজাতি কোটায় একটি করে দুটিসহ মোট আসন ৪৫টি হবে।
অন্যান্য ডিসিপ্লিনে আগে উল্লেখ করা আসন সংখ্যা অপরিবর্তিত থাকবে।

আরও পড়ুন