খুলনার ১১ কেন্দ্রে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা কাল

আপডেট: 04:34:02 29/09/2016



খুলনা অফিস : শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দেশের অন্য কয়েকটি স্থানের মতো খুলনার ১১টি কেন্দ্রে ৩৭তম বিসিএস-এর প্রিলিমিনারি টেস্ট (এমসিকিউ টাইপ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা সুষ্ঠু করতে খুলনা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে কেএমপি অধ্যাদেশ ১৯৮৫ এর ২৯ ও ৩০ ধারায় কঠোরতা জারি করা হয়েছে।
এদিকে, পরীক্ষা তদারক এবং খুলনা আঞ্চলিক কেন্দ্র পরিদর্শনের উদ্দেশ্যে পিএসসি সদস্য উজ্জ্বলবিকাশ দত্ত খুলনায় এসেছেন।
খুলনা মেট্রোপলিটন এলাকার পরীক্ষা কেন্দ্রগুলো হলো, সরকারি মজিদ মেমোরিয়াল সিটি কলেজ, সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, সরকারি পাইওনিয়ার মহিলা কলেজ, খুলনা কলেজিয়েট গার্লস স্কুল অ্যান্ড কেসিসি উইমেন্স কলেজ, খুলনা জিলা স্কুল, সরকারি মহিলা কলেজ, খুলনা পাবলিক কলেজ, হাজী মুহাম্মদ মহসীন কলেজ, খুলনা পলিটেকনিক ইনস্টিটিউট, খুলনা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট এবং খালিশপুর নৌবাহিনী স্কুল অ্যান্ড কলেজ।
কেএমপির এক নির্দেশনায় বলা হয়, পরীক্ষার দিন শুক্রবার সকাল আটটা থেকে পরীক্ষা চলাকালে পরীক্ষাকেন্দ্রের চতুর্দিকে ২০০ গজের মধ্যে পাঁচ বা ততোধিক ব্যক্তি একত্রে ঘোরাফেরা ও মিছিল করতে পারবেন না। পরীক্ষাকেন্দ্র এলাকায় কেউ কোনো প্রকার অস্ত্র-শস্ত্র, ছুরি, লাঠি, বিস্ফোরক দ্রব্যাদি বা ওই জাতীয় কোনো পদার্থ বহন এবং কেউ কোনো প্রকার লাউড স্পিকার বা ওই জাতীয় কোনো যন্ত্র দ্বারা উচ্চস্বরে শব্দ করতে পারবেন না।
এদিকে, বাংলাদেশ সরকারি কর্মকমিশন কর্তৃক গৃহিতব্য ৩৭তম বিসিএস-এর প্রিলিমিনারি পরীক্ষা তদারক এবং খুলনা আঞ্চলিক কেন্দ্র পরিদর্শনের উদ্দেশ্যে পিএসসি সদস্য উজ্জ্বলবিকাশ দত্ত খুলনায় এসেছেন। তিনি বৃহস্পতিবার বিকেলে খুলনা সার্কিট হাউজে পরীক্ষা উপলক্ষে খুলনা বিভাগীয় কমিশনার আয়োজিত সভায় যোগদান করেন। ৩০ সেপ্টেম্বর তিনি পরীক্ষা কেন্দ্রসমূহ পরিদর্শন করবেন। পরে তিনি ঢাকার উদ্দেশে খুলনা ত্যাগ করবেন।

আরও পড়ুন