খুলনায় ইভিএম প্রদর্শনী শুরু

আপডেট: 04:36:04 08/12/2018



img

খুলনা অফিস : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-২ আসনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।
এ বিষয়ে জনগণকে সচেতন করতে শনিবার সকালে খুলনা নগরীতে শুরু হয়েছে ইভিএম প্রদর্শনী।
আসন্ন নির্বাচন উপলক্ষে দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানান খুলনা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হেলাল হোসেন। জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সকালে এই সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক জানান, প্রাথমিকভাবে ২২ নম্বর ওয়ার্ডের চারটি কেন্দ্র খুলনা জিলা স্কুল, পাইওনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয়, আবু হানিফ কেরাতুল কোরআন মাদরাসা ও ফাতেমা ম্যাধমিক বালিকা বিদ্যালয়ে প্রতিদিন সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ইভিএম প্রদর্শন করা হবে। ১২ ডিসেম্বর থেকে পর্যায়ক্রমে ১৫৭টি কেন্দ্রে ইভিএম প্রদশর্নীর আয়োজন করা হবে; যা নির্বাচনের আগের দিন পর্যন্ত অব্যাহত থাকবে। ইভিএম নিয়ে সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে যেসব প্রশ্ন আছে তা এই প্রদর্শনীর মাধ্যমে দূর হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।
নির্বাচনের দিন মিডিয়াকর্মীদের পাস দেওয়ার বিষয়ে রিটার্নিং কর্মকর্তা বলেন, নির্বাচন কমিশনের গাইডলাইন অনুসারে খুলনা পিআইডির সহযোগিতায় প্রকৃত সাংবাদিকদের মিডিয়া পাস দেওয়া হবে।
জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম, নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী পরিচালক এএসএম ইকবাল হাসান, খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশুসহ বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন