খুলনায় ছাত্রলীগের বিক্ষোভ

আপডেট: 04:48:35 06/08/2018



img

খুলনা অফিস : ‘দেশকে অস্থিতিশীল করার চক্রান্তের’ প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে খুলনা মহানগর ও জেলা ছাত্রলীগ।
সোমবার দুপুরে খুলনা আওয়ামী লীগ কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরীর পিকচার প্যালেস মোড়, ডাকবাংলা মোড়, ফেরিঘাট মোড়, শান্তিধাম মোড়, বাইতিপাড়া মোড়, আহসান আহমেদ রোড হয়ে আবার দলীয় কার্যালয়ে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।
মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেলের সভাপতিত্বে এবং খুলনা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেনের পরিচালনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ ছাত্রছাত্রীদের যৌক্তিক দাবির প্রতি সমর্থন দিয়ে তাদের সব দাবি মেনে নিয়েছেন। ইতিমধ্যে দাবির অধিক অংশ পূরণ করেছেন। কিন্তু তারপরও বিএনপি-জামাত-শিবির ও ছাত্রদল গুজব ছড়িয়ে এই যৌক্তিক আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করতে ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তার অংশ হিসেবে ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে হামলা ও গুলিবর্ষণ, সাধারণ ছাত্রছাত্রীদের উপরে হামলা, গাড়ি ভাংচুর, বিদেশি রাষ্ট্রদূতের ওপরে হামলা, সরকারি সম্পত্তি ভাংচুর, সাংবাদিকদের ওপরে হামলা চালিয়েছে। যেটা কখনো শান্তিপূর্ণ আন্দোলন হতে পারে না।’
সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন খুলনা সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, জেলা পরিষদ সদস্য চৌধুরি রায়হান ফরিদ, সাবেক ছাত্রনেতা শফিকুর রহমান পলাশ।

আরও পড়ুন