খুলনায় শিক্ষার্থীদের অবস্থানে পুলিশ ছাত্রলীগের বাধা

আপডেট: 08:11:17 04/08/2018



img
img
img

খুলনা অফিস : খুলনায় নিরাপদ সড়কের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের অবস্থান নিতে বাধা দেওয়ার ঘটনা ঘটেছে। শনিবার দুপুরে নগরীর শিববাড়ি মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নিতে গেলে ছাত্রলীগ, আওয়ামী লীগ ও পুলিশ বাধা দেয় বলে অভিযোগ করেছেন আন্দোলনকারীরা ।
তারা অভিযোগ করে বলেন, বেশ কিছু আন্দোলনকারী শিক্ষার্থীদের বাড়িতে শুক্রবার রাতে অভিযান চালানো হয়েছে। কয়েকজন শিক্ষার্থীকে আটকও করেছে পুলিশ। আজ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একে একে শিববাড়ি মোড়ে এসে জড়ো হতে থাকলে তাদের বাধা দেওয়া হয়।
সরেজমিনে দেখা গেছে, বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা এলে তাদের হাতে থাকা নানা স্লোগানসম্বলিত কাগজ ও প্ল্যাকার্ড নিয়ে যাওয়া হচ্ছে। মোবাইলে ভিডিও করতে গেলে শিক্ষার্থীদের মোবাইল কেড়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে। দুপুর দুইটা পর্যন্ত শিববাড়ির মোড় পুলিশ, ছাত্রলীগ ও আওয়ামী লীগ দখল করে রাখে।
এছাড়া নগরীর সোনাডাঙ্গা সোলার পার্কে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর শ্রমিকরা হামলা করেছে বলে অভিযোগ করা হচ্ছে।
আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতারা বলছেন, আন্দোলনকারী শিক্ষার্থীরা জনগণের দুর্ভোগ বাড়িয়ে দিচ্ছে। তাই তাদের সরিয়ে দেওয়া হয়েছে।
সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজ উদ্দিন জানান, জনদুর্ভোগ ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনী যে কাজটি করার দরকার সে কাজটি করছে।
তিনি দাবি করেন, শুক্রবার জেলা প্রশাসনের কার্যালয়ের সভায় সিদ্ধান্ত হয় শিক্ষার্থীরা যাতে অবস্থান না নিতে পারে, সে জন্য যা প্রয়োজন তা করা হবে। সে মোতাবেক শিক্ষার্থীদের শিববাড়ি মোড়ে জড়ো হতে দেওয়া হচ্ছে না।
রাতে সোনাডাঙ্গা এলাকায় কয়েকজন শিক্ষার্থীকে আটক করা হয়েছে কি-না জানতে চাইলে ওসি বলেন, ‘নিয়মিত অভিযান তো চালানো হয়ে থাকে। তবে কোনো ছাত্র আটক করা হয়নি।’
গত ২৯ জুলাই বাসচাপায় ঢাকার রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামে ঢাকার সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তাদের সমর্থন জানিয়ে সারাদেশের মতো খুলনায়ও শুরু হয় সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন।

আরও পড়ুন