খুলনায় শোক ও শ্রদ্ধায় স্মরণ কারবালার শহীদদের

আপডেট: 01:46:47 12/10/2016



img
img

খুলনা অফিস : পবিত্র আশুরায় কারবালার শহীদদের শোক ও শ্রদ্ধার সঙ্গে স্মরণের মধ্যদিয়ে খুলনায় বুধবার তাজিয়া মিছিল অনুষ্ঠিত হয়। খুলনা বিভাগীয় শিয়া মুসলমানদের বৃহৎ সংগঠন আঞ্জুমান-এ-পাঞ্জাতানি এ শোক মিছিলের আয়োজন করে।
সকাল পৌনে ১১টায় মহানগরীর আলতাপোল লেনে ইমাম বাড়ি (হোসাইনি দালান) থেকে মিছিলটি বের হয়। মিছিলে অংশ নেওয়া সবার মুখে ছিল ‘হায় হোসেন, হায় হোসেন’ ধ্বনি।
মিছিলে অংশ নেওয়া শিশু-কিশোর-বৃদ্ধ, নারী-পুরুষ সবাই একযোগে মাতম করতে থাকেন। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার ইমাম বাড়িতে এসে শেষ হয়।
শোক মিছিল-পূর্ব সভায় বক্তব্য রাখেন ইসলামী শিক্ষা কেন্দ্রের শিক্ষক হুজ্জাতুল ইসলাম সৈয়দ সাজ্জাদ হোসাইন।
তিনি বলেন, ‘ইসলামকে রক্ষা করতে গিয়ে নবীর দৌহিত্র হজরত ইমাম হোসাইন (আ.) পরিবার-পরিজন ও সঙ্গী-সাথী নিয়ে কারবালার প্রান্তে নির্মমভাবে শাহাদতবরণ করে মহান আত্মত্যাগের নির্দশন রেখে গেছেন। সেই মহান আত্মত্যাগ থেকে আমাদের শিক্ষা গ্রহণ করতে হবে।’
তিনি বলেন, ‘বর্তমান বিশ্বে পবিত্র ধর্ম ইসলামকে কলঙ্কিত করার উদ্দেশ্যে জঙ্গি গোষ্ঠী যেভাবে মানুষ হত্যাসহ ধ্বংসযজ্ঞ চালাচ্ছে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। একই সঙ্গে সব মানুষের কাছে সত্য দ্বীনকে সঠিকভাবে তুলে ধরতে হবে। তাহলেই ইমাম হোসাইন (আ.)-এর মহান ত্যাগ সার্থকতা লাভ করবে।’

আরও পড়ুন