খুলনায় হবে ভারতীয় হাইকমিশনের অফিস

আপডেট: 08:39:57 15/07/2017



img

নড়াইল প্রতিনিধি : বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার ড. আদর্শ সাইকা বলেছেন, ভিসা সুবিধা সহজতর করায় ভারত-বাংলাদেশের মধ্যে যোগাযোগ বৃদ্ধি পেয়েছে। কেবল গতবছর প্রায় ১৫ লাখ লোক যাতায়াত করেছে। তিনি বলেন, দক্ষিণাঞ্চলের লোকজনের ভারতে যাতায়াতের সুবিধার লক্ষ্যে যশোরে ভিসা সেন্টার স্থাপন করা হয়েছে। খুব শিগগিরই খুলনায় ভারতীয় সহকারী হাইকমিশন অফিস চালু করা হবে।
শনিবার দুপুরে  নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও মিশনের সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।
ড. আদর্শ সাইকা আরো বলেন, ভারতের রাষ্ট্রপতি প্রণব মূখার্জীর প্রয়াত স্ত্রী নড়াইলের সন্তান উল্লেখ  করে তিনি বলেন, শুভ্রা মূখার্জী দু’দেশকে আরো বেশি আপন করে তুলেছেন। সেই নড়াইলে আসতে পেরে তিনি আনন্দিত বলে জানান।
নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও মিশনের অধ্যক্ষ জ্ঞান প্রকাশানন্দ মহারাজের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের রেলওয়ে উপদেষ্টা দিবাঞ্জন রায়, নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সোহরাব হোসেন বিশ^াস, নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও মিশনের সভাপতি এডভোকেট সুবাস চন্দ্র বোস, নড়াইলের সহকারী কমিশনার (ভূমি) শিমুল কুমার সাহা।
এর আগে  ডেপুটি হাইকমিশনার ভারত সরকারের সহায়তায় নড়াইল আশ্রম ও মিশনের সীমানা প্রাচীর নির্মাণ কাজ পরিদর্শন এবং আশ্রম ও মিশনের খোঁজ খবর নেন।
প্রসঙ্গত, ভারত সরকারের সহায়তায় ৭৬ লাখ টাকা ব্যয়ে নড়াইল রামকৃষ্ণ আশ্রম ও মিশনের সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে। চলতি বছরের ১১জানুয়ারি প্রাচীর নির্মাণের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রী হর্ষবর্ধণ শ্রীংলা।

আরও পড়ুন