খুলনা উপকূলের ২৪২টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

আপডেট: 02:08:10 11/10/2018



img

খুলনা অফিস : খুলনার উপকূলীয় এলাকায় অবস্থিত ২৪২টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে; যেখানে দুর্যোগকালে মানুষ আশ্রয় নিতে পারবে।
বুধবার দুপুরে খুলনা জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এই তথ্য জানানো হয়। প্রবল ঘূর্ণিঝড় তিতলির সম্ভাব্য হানার আশঙ্কার মধ্যে কমিটির সভাটি অনুষ্ঠিত হলো।
জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তার সভাকক্ষে সভাটি হয়। সভায় জানানো হয় যে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় তিতলির কারণে আবহাওয়া দপ্তর মোংলা ও পায়রা বন্দরকে চার নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে। সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় খুলনা জেলায় ২৪২টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। জেলা ও উপজেলায় মেডিকেল টিমের সদস্যরা প্রস্তুত আছেন। ফায়ার সার্ভিসের সদস্য, সরকারি, বেসরকারি সংস্থার সেচ্ছাসেবকরা সর্তক আছে। জেলা ও উপজেলা পর্যায়ে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। খুলনা জেলা প্রশাসনের নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ০৪১-৭২০৩৬৯।
সভায় জরুরি পরিস্থিতিতে দুর্যোগ মোকাবেলায় সরকারি বেসরকারি দপ্তরগুলো তাদের প্রস্তুতির চিত্র তুলে ধরে।
যেকোনো সম্ভাব্য দুর্যোগে সমন্বিত কার্যক্রমের মাধ্যমে ত্বরিত পদক্ষেপ গ্র্রহণ করে উদ্ধার কার্যক্রম, ক্ষয়ক্ষতি হ্রাস, ত্রাণ ও পুনর্বাসনের জন্য সবাইকে প্রস্তুত থাকতে সভায় আহ্বান জানানো হয়।
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আজিজুল হক জোয়ার্দারসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন