খুলনা-কুষ্টিয়া রুটে রূপসা পরিবহন বন্ধ

আপডেট: 06:39:14 21/12/2016



img

স্টাফ রিপোর্টার : স্বচ্ছ সমিতি প্রতিষ্ঠা, কতিপয় মালিকের দুর্নীতির প্রতিবাদ ও মালিকদের সমধিকার দাবিতে ২০ ডিসেম্বর থেকে খুলনা-কুষ্টিয়া রুটে রূপসা পরিবহনের বাস চলাচল বন্ধ করে দিয়েছেন মালিক সমিতির নেতারা।
মালিক সমিতির একাংশের অভিযোগ, খুলনা বাস মালিক সমিতির সভাপতি আলহাজ গফফার বিশ্বাস, কার্যকরি সভাপতি শিবলি বিশ্বাস ও সাধারণ সম্পাদক মোল্যা মজিবর রহমানের দুর্নীতি, সেচ্ছাচারিতা এবং সমিতির নামে জোরপূর্বক অর্থ আদায়ের প্রতিবাদে খুলনা-কুষ্টিয়া রুটে চলাচলকারী রূপসা পরিবহনের বাস চলাচল অর্নিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।
বুধবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেওয়া হয়।
সংবাদ সম্মেলনে সংগঠনের সহ-সাধারণ সম্পাদক হানিফ হোসেন লিখিত বক্তব্য অভিযোগ করেন, এই তিন নেতা বিভিন্ন রুট থেকে গাড়ি প্রতি ৪০০ থেকে ৪৫০ টাকা হারে নিজের লোক দিয়ে জোরপূর্বক আদায় করে থাকেন।
তিনি বলেন, ১৫০ টাকার স্লিপ দিয়ে প্রতিদিন হাজার হাজার টাকা আত্মসাৎ করছেন নেতারা।
তিনি জানান, এসব বিষয়ে প্রতিবাদ করায় গাড়ির স্টাফদের উপর অত্যাচার করা হচ্ছে। নেতৃবৃন্দ এ অবস্থা থেকে উত্তরণ না হওয়া পর্যন্ত তারা এই রুটে গাড়ি চলাচল বন্ধ রাখবেন বলে ঘোষণা দেন।
এসময় সংগঠনের সাংগঠনিক সম্পাদক ফিরোজুল হক, সহ-সাধারণ সম্পাদক সেলিম রেজা, সদস্য আব্দুল জব্বার, টনি মাহবুব, গৌতম মোদক প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, খুলনা মালিক সমিতিতে রূপসা পরিবহন ও উত্তরবঙ্গের গাড়িসহ মোট ৭০টি গাড়ি চলে। যার মধ্যে যশোর এবং কালীগঞ্জের মালিকের গাড়ি চলে প্রায় ৬০টি।