খুলনা নওয়াপাড়া মংলায় ধর্মঘটে স্থবির নৌযোগাযোগ

আপডেট: 04:57:45 24/08/2016



img
img

খুলনা অফিস : নৌযান শ্রমিকদের ধর্মঘটে খুলনাঞ্চলের নৌপথে স্থবিরতা নেমে এসেছে। নৌযান চলাচল বন্ধ থাকায় খুলনা ও মংলা বন্দরে পণ্য ওঠানামার কাজ বন্ধ রয়েছে।
অনির্দিষ্টকালের এ ধর্মঘটের ফলে বুধবারও খুলনার বিআইডব্লিউটিএ ৪, ৫, ৬ ও ৭ নম্বর ঘাট এবং রুজভেল্ট জেটিতে অবস্থানরত কোনো জাহাজ থেকে পণ্য খালাস করা হয়নি। এছাড়া খুলনা লঞ্চঘাট থেকে কোনো নৌযান ছেড়ে যায়নি বা আসেনি। এমনকী মংলা বন্দর থেকে যশোরের নওয়াপাড়া পর্যন্ত কোথাও কোনো নৌযান চলছে না।
এর আগে বেতন-ভাতা বাড়ানোসহ ১৫ দফা দাবিতে সোমবার রাত ১২টা ১ মিনিট থেকে নৌযান শ্রমিকরা সারাদেশে অনির্দিষ্টকালের জন্য নৌযান ধর্মঘট শুরু করেন।
ধর্মঘটের ফলে যশোরের নওয়াপাড়া থেকে শুরু করে মংলার হারবারিয়া পর্যন্ত ছোট বড় প্রায় দুই হাজার নৌযান নোঙর ফেলে অবস্থান করছে। এসব যানে নানা ধরনের পণ্য রয়েছে।
বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের খুলনা জেলার সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, ‘কেন্দ্রীয়ভাবে ডাকা ধর্মঘট খুলনা ও মংলায় সর্বাত্মকভাবে পালিত হচ্ছে। এতে যশোরের নওয়াপাড়া থেকে শুরু করে মংলার হারবাড়িয়া পর্যন্ত ছোট বড় প্রায় দুই হাজার নৌযান নোঙর ফেলে অবস্থান করছে পণ্য ওঠানো-নামানোর জন্য।’
তিনি জানান, খুলনার কোন লঞ্চ ঘাট থেকেও লঞ্চ ছেড়ে যায়নি বা আসেনি।

আরও পড়ুন