গাজীপুরে অপহৃত শিশু দেড় মাস পর কুষ্টিয়ায় উদ্ধার

আপডেট: 01:12:08 13/02/2018



img
img

কুষ্টিয়া প্রতিনিধি : গাজীপুর থেকে অপহরণের প্রায় দেড় মাস পর মাত্র ছয় মাস বয়সী শিশু দীপায়নকে কুষ্টিয়ার কুমারখালী থেকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এসময় পিবিআই সদস্যরা অভিযুক্ত অপহরণকারী আঁখি আক্তার (২৪) ও তার স্বামী এনামুল মিয়া (৩২) নামে দুইজনকে গ্রেফতার করেছেন।
আজ সোমবার বেলা সাড়ে তিনটায় কুষ্টিয়া পিবিআই কার্যালয়ে প্রেস বিফ্রিং-এ পিবিআই কুষ্টিয়া জেলার ইনচার্জ অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন জানান, গত ৩১ ডিসেম্বর গাজীপুরের মোগরখাল এলাকার ভাড়া বাড়িতে নিজেদের শিশু সন্তান দীপায়নকে পাশের ভাড়াটিয়া আঁখি আক্তারের কাছে রেখে পোশাক কারখানা কর্মী দীপ্তি সরকার ও তার স্বামী ইলেকট্রশিয়ান বরুণ সরকার সাংসারিক কাজে বের হন। আনুমানিক ৩০ মিনিট পর বাড়ি ফিরে দেখেন শিশু সন্তান ও আঁখি ঘরে নেই। অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে পরদিন গাজীপুরের জয়দেবপুর থানায় সাধারণ ডায়েরি করেন শিশুটির বাবা। বিষয়টি সে সময় আলোচিত ঘটনায় পরিণত হয়।
তিনি জানান, দায়িত্ব পেয়ে অনুসন্ধান করে প্রায় দেড় মাস পর পিবিআই জানতে পারে, অপহৃত শিশুটিকে নিয়ে কুষ্টিয়ার কুমারখালী এলাকায় আত্মগোপন করে রয়েছেন অপহরণকারীরা। গতকাল তারা আঁখির স্বামী এনামুল মিয়াকে (৩২) গ্রেফতার করেন। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী আজ সোমবার সকালে এনামুলের বাবা জয়নাল বেপারীর বাড়ি কুমারখালীর কাঞ্চনপুর গ্রাম থেকে ছয় মাস বয়সী শিশু দীপায়নকে উদ্ধারসহ অপহরণকাণ্ডের মূল হোতা আঁখি আক্তারকে গ্রেফতার করা হয়।
প্রেস বিফ্রিং শেষে শিশুটিকে তার নিকটজনদের কাছে হস্তান্তর করা হয়।
শিশুটির বাবা ইলেক্টট্রিশিয়ান বরুণ সরকার ও মা পোশাক কারখানা কর্মী দীপ্তি সরকারের বাড়ি বরিশাল জেলায়। তারা গাজীপুরের জয়দেবপুর এলাকায় ভাড়া থাকেন।

আরও পড়ুন