ঘোজাডাঙ্গায় বিরোধ, ভোমরায় আমদানি-রপ্তানি বন্ধ

আপডেট: 01:59:25 05/02/2018



img

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে অনির্দিষ্টকালের জন্য আমদানি-রপ্তানি বন্ধ হয়ে গেছে।
ওপারে ঘোজাডাঙ্গা ল্যান্ড কাস্টমস স্টেশনের আধিকারীকদের ‘অশোভনীয় ও অন্যায়’ দাবির প্রতিবাদে ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ কর্মচারী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এ ধর্মঘটের ডাক দেয়। এর ফলে সোমবার সকাল থেকে সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যায়।
ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিহিরকান্তি ঘোষ জানান, তারা জি কার্ডধারী। ব্যবসায়ীরা সবসময় বন্দরে আসতে না পারায় সেখানে এইচ কার্ডধারীদের অনুমতিপত্র দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছেন। কিন্তু হঠাৎ করে ঘোজাডাঙ্গা কাস্টমসের সহকারী কমিশনার প্রদীপকুমার ঘোষ এইচ কার্ডধারীদের (অনুমতিপত্র) মানতে অস্বীকৃতি জানাচ্ছেন। তার এই অন্যায় দাবির প্রেক্ষিতে ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ কর্মচারী ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ধর্মঘটের ডাক দিয়েছে। ব্যবসায়িদের দাবি না মানা পর্যন্ত ধর্মঘট চলতে থাকবে বলবে বলে তিনি জানান।
ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী নওশাদ দেলোয়ার রাজু বলেন, ‘ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্টদের সঙ্গে সেদেশের কাস্টমসের দ্বন্দ্বের কারণে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। ভারতের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের একটি চিঠি আমরা হাতে পেয়েছি। আমরা জানতে পেরেছি, ধর্মঘটের কারণে ওপারে ঘোজাডাঙ্গায় পণ্যবাহী বহু ট্রাক আটকা পড়ে আছে।’
ভোমরা কাস্টমসের সহকারী কমিশনার রেজাউল হক আমদানি-রপ্তানি বন্ধ থাকার কথা নিশ্চিত করেছেন।

আরও পড়ুন