চিফ হুইপের সঙ্গে দেখা করতে চাওয়া যুবকের কাছে রাম দা

আপডেট: 10:22:27 07/03/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : পটুয়াখালীর বাউফলে জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজকে হত্যাচেষ্টার সময় রাম দাসহ এক যুবককে হাতেনাতে আটক করেছে পুলিশ। আজ বুধবার বিকেল সাড়ে তিনটার দিকে বাউফল উপজেলা পরিষদ অডিটরিয়ামে এ ঘটনা ঘটে।
আটক ওই যুবকের নাম রনি (৩০)। বাউফল পৌরসভার আট নম্বর ওয়ার্ডে তাঁর বাড়ি। তার কাছ থেকে একটি ধারালো রাম দা, গাঁজা, একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোনসেট ও দুই হাজার টাকা জব্দ করেছে পুলিশ।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, আজ বিকেল তিনটার দিকে বাউফল উপজেলা পরিষদের অডিটরিয়ামে বাউফল উপজেলা শিক্ষা কমিটির সভা চলছিল। শিক্ষা কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে সভায় উপস্থিত ছিলেন চিফ হুইপ আ স ম ফিরোজ। এ সময় রনি সভা কক্ষে চিফ হুইপের সঙ্গে কথা বলার জন্য কয়েকবার ঢোকার চেষ্টা করেন। পুলিশ তাকে বাধা দিলে তিনি ধাক্কা দিয়ে ভেতরে ঢুকে পড়েন। এরপর চিফ হুইপের কাছাকাছি যাওয়ার চেষ্টা করলে তার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা রনিকে আটক করে ফেলেন।
ঘটনার কিছুক্ষণ আগে ওই যুবককে মোটরসাইকেলে করে অডিটরিয়াম হলের কাছে পৌঁছে দেওয়া হয় বলে জানান কয়েকজন প্রত্যক্ষদর্শী।
এ ঘটনায় চিফ হুইপ আ স ম ফিরোজ উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘আমাকে পরিকল্পিতভাবে হত্যার জন্যই ওই যুবককে এখানে পাঠানো হয়েছে।’
বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার বলেন, ‘৭ মার্চ উপলক্ষে শোভাযাত্রা ও বিভিন্ন প্রোগ্রামের কারণে চিফ হুইপ মহোদয় আজ সারা দিনই নেতাকর্মী পরিবেষ্টিত ছিল। দুপুরের পর যখন সব নেতাকর্মী বাড়ি ফিরে যান ঠিক তখনই এই ঘটনা ঘটে। এটা অত্যন্ত গভীর একটি ষড়যন্ত্রের অংশ।’
এ ঘটনা গুরুত্ব দিয়ে তদন্তের দাবি জানান সভায় উপস্থিত বাউফল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. ইব্রাহিম ফারুক। তিনি বলেন, ‘কয়েকদিন আগে বিলবিলাস মাঠে ছাত্রলীগের কর্মিসভায় প্রকাশ্যে অবৈধ অস্ত্র প্রদর্শন, সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রীর সভায় হামলা চালিয়ে সভা পণ্ড করে দেওয়ার চেষ্টা এবং আজকের এই ঘটনা একই সূত্রে গাঁথা।’
শিক্ষা কমিটির ওই সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, বাউফল উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রিয়াজুল হকসহ শিক্ষা কমিটির অন্য সদস্যরা।
হামলাকারী যুবককে আটকের কথা স্বীকার করেছেন বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম। এ ঘটনায় সম্ভাব্য সব বিষয় গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।
সূত্র : এনটিভি

আরও পড়ুন