চুয়াডাঙ্গায় বাউল ও লোকজ উৎসব

আপডেট: 03:07:28 15/12/2016



img
img

চুয়াডাঙ্গা প্রতিনিধি : ‘মানুষ ভোজলে সোনার মানুষ হবি’- বাউল সাধক লালন সাঁইজি’র এ উক্তিকে মনে ধারণ করে চুয়াডাঙ্গার সদর উপজেলার আকন্দবাড়ীয়া বাউল পরিষদের আয়োজনে প্রতি বছরের মতো শুরু হয়েছে তিন দিনব্যাপি বাউল ও লোকজ উৎসব।
আকন্দবাড়ীয়া কেরুজ মাঠে তিন দিনের এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে বুধবার রাত সাড়ে ৮টায়। উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম।
অনুষ্ঠান উদ্বোধন করেন পারকৃষ্ণপুর-মদনা ইউপি চেয়ারম্যান এস এম জাকারিয়া আলম।
সভায় অন্যদের মধ্যে আলোচনা করেন দর্শনা কাস্টমস সার্কেলের রাজস্ব কর্মকর্তা মোস্তফা কামাল চৌধুরী, রহমতুল্লাহ, প্রতিদিন নতুন খবরের সম্পাদক ও প্রকাশক আসাদুজ্জামান আসাদ ও দর্শনা প্রেসক্লাবের সাবেক সভাপতি হানিফ মণ্ডল। অনুষ্ঠানে অতিথি ছিলেন জিটিভি ও দৈনিক ভোরের পাতা এবং দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি রিফাত রহমান ও দৈনিক আমার সংবাদের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি আজাদ হোসেন, চুয়াডাঙ্গা নিমতলা বিজিবি ক্যাম্প কমান্ডার মোখলেছুর রহমান ও বেগমপুর পুলিশ ফাঁড়ি ইনচার্জ এএসআই লিটন।
বক্তারা বলেন, ‘অপসংস্কৃতির রোষানলে পড়ে যুবসমাজ অবক্ষয়ের পথে এগিয়ে যাচ্ছে। তাই বাংলার আদি সংস্কৃতিকে বুকে ধারণ করে অপসংস্কৃতি রুখতে এ ধরনের আয়োজন বেশি বেশি করা প্রয়োজন।
চ্যানেল ২৪ ও দৈনিক যায়যায়দিন পত্রিকার চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি রেজাউল করিম লিটনের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ধীরু বাউল।
পরে ধীরু বাউলের গানের মধ্যদিয়ে সংগীতানুষ্ঠান শুরু হয়।
এবারের বাউলমেলায় প্রতিবারের মতোই আবহমান গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী দ্রব্য দিয়ে বিভিন্ন স্টল সাজানো হয়েছে।

আরও পড়ুন