চেয়ারম্যানের শাস্তি দাবিতে খুলনায় মানববন্ধন

আপডেট: 02:45:08 25/08/2016



img

খুলনা অফিস : দাকোপ উপজেলার কৈলাশগঞ্জ বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশিষকুমার মণ্ডলকে শারীরিক নির্যাতনের প্রতিবাদে শিক্ষকরা মানববন্ধন ও সমাবেশ করেছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান মিহির মণ্ডল তাকে নির্যাতন করেন বলে অভিযোগ।
এ ঘটনার বিচার চেয়ে বৃহস্পতিবার বেলা ১১টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করে বাংলাদেশ শিক্ষক সমিতি দাকোপ উপজেলা শাখা। কর্মসূচির সঙ্গে সংহতি প্রকাশ করে বিভিন্ন মানবাধিকার সংগঠন ও নাগরিক সমাজের প্রতিনিধিরা এতে অংশ নেন।
বিক্ষোভ কর্মসূচি থেকে চেয়ারম্যান মিহির মণ্ডলকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।
কর্মসূচি চলাকালে বক্তারা বলেন, সুন্দরবন-ঘেঁষা কৈলাশগঞ্জ ইউনিয়নের মানুষের কাছে চেয়ারম্যান মিহির মণ্ডল মূর্তিমান আতঙ্ক। তার বিরুদ্ধে সন্ত্রাস, চাঁদাবাজি, বনদস্যুদের অস্ত্র সরবরাহ, কাঠ চুরি, ঘের দখল, জোর করে অন্যের জমির ধান কেটে নেওয়া, নারী নির্যাতন, গুমের পর প্রতিপক্ষকে ফাঁসানোর ষড়যন্ত্রসহ নানাবিধ অভিযোগে প্রায় ৪০টি মামলা ও জিডি রয়েছে। গত ২৫ জুন সকালে কৈলাশগঞ্জ ইউনিয়নের বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশিষকুমার মণ্ডল স্থানীয় বাজারে গেলে চেয়ারম্যান মিহির মণ্ডল ও তার সন্ত্রাসী বাহিনী তাকে কুপিয়ে ও মারপিট করে গুরুতর আহত করে। তার কাছ থেকে টাকা-পয়সা কেড়ে নিয়ে মোটরসাইকেলটিও ভেঙে দেয় দুর্বৃত্তরা।
বক্তারা অভিযোগ করেন, দাকোপ থানা এ সংক্রান্ত মামলা না নেওয়ায় তিন দিন পর খুলনার আদালতে মামলা করা হয়। প্রধান আসামি মিহির আদালত থেকে জামিন নিয়ে মামলা তুলে নেওয়ার জন্য ভয়ভীতি দেখাচ্ছেন বলে অভিযোগ করা হয়।
শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ ড. অচিন্ত্যকুমার মণ্ডল এতে সভাপতিত্ব করেন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সমন্বয়কারী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম, অ্যাডভোকেট তছলিমা খাতুন ছন্দা, মিজানুর রহমান বাবু, অ্যাডভোকেট বাবুল হাওলাদার, শেখ আব্দুল হালিম, অ্যাডভোকেট অশোককুমার সাহা, শেখ সোহরাব হোসেন, শেখ যুবরাজ, শিবেন্দ্রপ্রসাদ রায়, অসিতবরণ সাহা, দাকোপ উপজেলা শিক্ষক সমিতির সহ-সভাপতি আশিষ কুমার মণ্ডল, সাধারণ সম্পাদক গোবিন্দলাল রায়, প্রধান শিক্ষক গৌরপদ মণ্ডল, প্রকাশচন্দ্র রায় প্রমুখ।

আরও পড়ুন