চৌগাছায় মানববন্ধন স্মারকলিপি

আপডেট: 02:44:26 05/03/2018



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছায় ছয় দফা দাবিতে মানববন্ধন করেছে পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি।
সোমবার বেলা ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এই মানববন্ধন হয়। এর আগে সকাল দশটায় উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন তারা।
মানববন্ধনে সমিতির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক পরশকুমার বিশ্বাস, যশোর জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মহিনুর রহমান, চৌগাছা উপজেলা সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহজামাল উদ্দিন, রোকেয়া খাতুন, তাসলিমা খাতুন, লুৎফুন্নেছা, রেহেনা খাতুনসহ পরিবার পরিকল্পনা পরিদর্শক (এফপিআই) ও পরিবার কল্যাণ সহকারীরা (এফডব্লিউএ) উপস্থিত ছিলেন।
সংগঠনটির দাবির মধ্যে রয়েছে চলমান নিয়োগবিধির কাজ দ্রুত সম্পন্ন করে ন্যায্য পদন্নোতিসহ জরুরি দাবি বাস্তবায়ন, মাঠপর্যায়ে কর্মক্ষেত্রে সৃষ্ট জটিলতা স্থায়ীভাবে নিরসনে এফপিআই ও এফডব্লিউএদের স্বাস্থ্য বিভাগীয় সব কাজ থেকে বিরত রাখা, এফডব্লিউএদের টেকনিক্যল পদমর্যাদা দান, এফপিআই ও এফডব্লিউএদের পদমর্যাদা অনুযায়ী বেতন স্কেল নির্ধারণ, এফপিআইদের ৩১ মার্চের মধ্যে সিলেকশন গ্রেডসহ চাকরি স্থায়ীকরণ এবং আগে প্রচলিত বিধান মোতাবেক এফডব্লিউএদের এফডব্লিউভি পদে ইনসার্ভিস ট্রেনিংয়ের সুযোগ ও ডেপুটেশনের মাধ্যমে পদায়নের ব্যবস্থা করা।
মানববন্ধন ও স্মারকলিপিতে বলা হয় ৩১ মার্চের মধ্যে তাদের দাবিসমূহ বাস্তবায়ন করা না হলে ১ এপ্রিল থেকে লাগাতার আন্দোলনে যাবেন তারা।

আরও পড়ুন