চৌগাছায় ১৬ জুয়াড়ির কারাদণ্ড

আপডেট: 07:28:20 15/08/2019



চৌগাছা (যশোর) প্রতিনিধি : প্রকাশ্যে জুয়াখেলার অপরাধে যশোরের চৌগাছায় ১৬ জুয়াড়িকে দণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।   এদের মধ্যে ১৫ জনকে ১৫ দিন করে এবং ১ জনের একমাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার দুপুর দুইটায় চৌগাছা শহরের মাছবাজারে শাহজালাল ওরফে জঙ্গুর চায়ের দোকানে অভিযান চালিয়ে দোকানিসহ ১৬ জনকে এই দণ্ড দেন চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম।
তিনি সাংবাদিকদের বলেছেন, প্রকাশ্যে জুয়া খেলার অপরাধে ‘বঙ্গীয় প্রকাশ্য জুয়া আইন-১৮৬৭’ আইনে তাদের সাজা দেওয়া হয়।
অভিযান চলাকালে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব, ওসি (তদন্ত) উত্তম কুমার, উপ-পরিদর্শক শাহিনুর রহমান উপস্থিত ছিলেন।
এক মাসের দণ্ডপ্রাপ্ত হলেন দোকানমালিক চৌগাছা উপজেলার মন্মথপুর এলাকার আব্দুল জলিলের ছেলে শাহজালাল ওরফে জঙ্গু (৩৮)।  এছাড়া ১৫ দিন করে দণ্ডপ্রাপ্তরা হলেন - যশোর সদরের খোলাডাঙ্গা এলাকার  আব্দুল জলিল (৩০), দোগাছিয়ার আবু বকর সিদ্দিক (৫০) ও আসাদুল ইসলাম (৪৫), চৌগাছার বাকপাড়া এলাকার আরমান খান (৩৫), একই গ্রামের শাহজামাল মল্লিক (২৮), জয়নাল শেখ (৩৮), মাঠপাড়ার আব্দুল মজিদ (২৫) ও শরিফ বিশ্বাস (৩০), সিংহঝুলি গ্রামের ওয়ায়েজকুরুনি (৪৫), একই গ্রামের কামরুল ইসলাম (৫০) ও জোনায়েদ মোল্লা (২৬), চাঁদপাড়ার ইকবাল দফাদার (৪৫), মশিউরনগরের মিন্টু দফাদার (৩৫) এবং মাড়ুয়া গ্রামের আলী কদর বিশ্বাস (৩২), টেঙ্গরপুর এলাকার রবিউল ইসলাম (৪৫)।
আদালত সূত্রে জানা যায়, আগেও একবার ভ্রাম্যমাণ আদালত দোকানি শাহজালাল ওরফে জঙ্গুকে তিন হাজার টাকা মুচলেকায় ছেড়ে দেন।  সেসময় তাকে সতর্কও করা হয়েছিল।

আরও পড়ুন