ছাত্রীর আত্মহত্যা, সড়ক অবরোধ বিক্ষোভ

আপডেট: 07:43:33 04/12/2016



img

চুয়াডাঙ্গা প্রতিনিধি : সিলেবাস অনুযায়ী প্রশ্ন না হওয়ায় চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী সুরাইয়া সুলতানা রিমু নামে আত্মহত্যা করেছে।
এ ঘটনাকে কেন্দ্র করে বিক্ষুব্ধ হয়ে ওঠে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা জেলার প্রধান সড়ক দুই ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ দেখায়।
ঘটনার ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটিসি) আবদুর রাজ্জাককে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা বলছেন, রোববার বেলা ২টায় চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনে প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। ফলে ঢাকা-চুয়াডাঙ্গা সড়ক বন্ধ হয়ে যায়। পরে বিকেল সাড়ে ৩টার দিকে প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।
শিক্ষার্থীদের অভিযোগ, শনিবার নবম শ্রেণির গণিত পরীক্ষা ছিল। প্রশ্ন সিলেবাসের বাইরে হওয়ায় অধিকাংশ ছাত্রীর পরীক্ষা খারাপ হয়। চুয়াডাঙ্গা শহরের সবুজপাড়ার শরিফুল ইসলাম শান্তির মেয়ে সুরাইয়া সুলতানা রিমুর পরীক্ষাও অন্যান্য সহপাঠীর মতা খারাপ হয়। এতে তার মা বকাবকি করেন। একপর্যায়ের সন্ধ্যায় ঘরের সিলিংয়ে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে রিমু।

আরও পড়ুন