জেনারেল হাসপাতালের ঘটনায় তদন্ত কমিটি

আপডেট: 09:32:10 12/12/2016



স্টাফ রিপোর্টার : যশোর জেনারেল হাসপাতালে সেবা ব্যাহত ও চিকিৎসকের অবহেলায় দু'রোগীর মৃত্যুর অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।
সোমবার সকালে হাসপাতালের উপ-পরিচালক ডা. শ্যামলকৃষ্ণ সাহার নির্দেশে এই কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যদের আগামী ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন কর্তৃপক্ষের কাছে জমা দিতে বলা হয়েছে।
কমিটির সদস্যরা হলেন হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ ডা. এন কে আলমকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি করা হয়েছে। কমিটির সদস্যসচিব মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের সকাযোগী অধ্যাপক ডা. মাহাবুবুর রহমান ও সদস্য করা হয়েছে গাইনি বিশেষজ্ঞ ডা. মণিকা মহন্তকে।
গত রোববার সকালে হাসপাতালের সভাকক্ষে স্বাচিপের নির্বাচনী পরিচিতি সভায় সব চিকিৎসক উপস্থিত থাকায় হাসপাতালের বহিঃ ও অন্তর্বিভাগের রোগীরা আড়াই ঘণ্টা চিকিৎসকদের ব্যবস্থাপত্র ও সেবা থেকে বঞ্চিত থাকে। এ সময় চিকিৎসা অবহেলা গর্ভবতী মা অন্তঃস্বত্ত্বা জুঁই (২৫) ও তার গর্ভের জোড়া শিশু এবং সড়ক দুর্ঘটনায় আহত মঞ্জুরুল আলমের (২২) মৃত্যু হয়। এ ঘটনা সুবর্ণভূমিসহ গণমাধ্যমে ফলাও করে প্রকাশিত হলে স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের চাপের মুখে পড়েন হাসপাতাল কর্তৃপক্ষ। যে কারণে স্থানীয়ভাবে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে দোষীদের শোকজ করা হয়নি।
এ ব্যাপারে হাসপাতালের উপ-পরিচালক ডা. শ্যামলকৃষ্ণ সাহা বলেন, ‘এ ধরনের কোনো ঘটনা রোববার হাসপাতালে ঘটেনি বা রোগীর স্বজনরা এখন পর্যন্ত অভিযোগ দেননি। কিন্তু গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। যে কারণে ঘটনার সত্যতা যাচাই করতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন হাতে পাওয়ার পরে অবশ্যই দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

আরও পড়ুন