ঝাঁপা বাঁওড়ে বালি তোলার দুই মেশিন জব্দ

আপডেট: 07:40:16 11/03/2018



img
img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরের রাজগঞ্জ এলাকার ঝাঁপা বাঁওড়ে অভিযান চালিয়ে বালি তোলা দুটি মেশিন, ভাসমান পাইপ ও সরঞ্জাম জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।
রোববার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ অভিযান চালিয়ে মেশিনসহ সরাঞ্জামগুলো হেফাজতে নেন। এসময় জড়িতরা পালিয়ে যাওয়ায় তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি।
স্থানীয় প্রভাবশালী একটি চক্রের মদদে ঝাঁপা গ্রামের দক্ষিণপাড়ার রবিউল নামের এক যুবক দেড়মাস ধরে ঝাঁপা বাঁওড়ের ভাসমান সেতুর অদূরে মেশিন বসিয়ে বালি তুলে আসছিলেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে নোটিস করা হলেও তিনি বালি তোলা বন্ধ করেননি।
নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ বলেন, ‘স্থানীয় প্রভাবশালী একটি চক্রের সাহায্যে জনৈক রবিউল নামের এক ব্যক্তি ঝাঁপা বাঁওড়ে মেশিন বসিয়ে বালি তুলছিল। বিষয়টি জানার পর গত মাসে তাকে একবার নোটিসের মাধ্যমে সতর্ক করা হয়েছিল। পরে কিছুদিন সে কাজ বন্ধ রাখে। সম্প্রতি আবার রবিউল রাতের আঁধারে বালি তোলার কাজ চালাচ্ছিল বলে অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে রোববার বিকেল চারটায় বাঁওড়ে অভিযান চালিয়ে দুটি মেশিন, ভাসমান পাইপ ও ড্রাম জব্দ করা হয়েছে।’