ঝিনাইদহে শিক্ষক বিক্ষোভ

আপডেট: 01:59:58 14/01/2018



img

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : শিক্ষাব্যবস্থা জাতীকরণসহ ১১ দফা দাবি আদায়ে মানববন্ধন, বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি ও শিক্ষক কর্মচারী সংগ্রাম পরিষদ ঝিনাইদহ শাখা।
রোববার বেলা ১১টায় ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ও শিক্ষক কর্মচারী সংগ্রাম পরিষদের আহবায়ক মোহাম্মদ মহিউদ্দীনের সভাপতিত্বে ঝিনাইদহ শহরের পায়রা চত্বরে এই মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষক সমিতি ঝিনাইদহ জেলা শাখার সভাপতি জয়ারানি চন্দ, সুব্রতকুমার মল্লিক, আব্দুল মোমিন, ইউছুফ আলী, আব্দুল্লা আল মামুন, বিনয়কৃষ্ণ বিশ্বাস, আলমগীর হোসেন, রেজাউল করিম, মুনির হোসেন মুকুল, নিমাইচন্দ্র দে, মো. ইছাহাক আলী প্রমুখ।
তারা বলেন, ইতিমধ্যে সরকারি শিক্ষক-কর্মচারীরা ৫% বার্ষিক প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আওতায় এসেছেন। কিন্তু বেসরকারি শিক্ষক-কর্মচারীরা অষ্টম জাতীয় বেতন স্কেলে অর্ন্তভুক্ত হলেও বার্ষিক ৫% প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা পাননি। তারা শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, ৫% বার্ষিক প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাংলা নববর্ষ ভাতা, বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা, অনুপাত প্রথা বাতিলসহ প্রধান ও সহকারী প্রধান শিক্ষকদের সরকারি প্রতিষ্ঠানের প্রধান ও সহপ্রধান শিক্ষকদের অনুপাতে বেতন ভাতা প্রদান প্রভৃতির দাবি জানান।
মাবনবন্ধন ও বিক্ষোভ শেষে শিক্ষকরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।

আরও পড়ুন