ডিএনসিসি মার্কেট জ্বলছে

আপডেট: 02:42:34 03/01/2017



img

সুবর্ণভূমি ডেস্ক : রাজধানীর গুলশান ১ নম্বরে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মার্কেটে আগুন লেগেছে।  ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) মার্কেট হিসেবে পরিচিত ভবনটির একাংশ এরই মধ্যে ধসে পড়েছে।
ধসে পড়া অংশে কাঁচাবাজার ও বেশ কিছু কাঁচামালের দোকান ছিল। এই মার্কেটে প্রায় দেড় হাজার দোকান আছে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।
গতকাল সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে মার্কেটের পূর্ব পাশের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয় বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে।
আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। কিন্তু সকাল সাড়ে ১০টায় শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।
ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিসের উপপরিচালক সমরচন্দ্র বিশ্বাসের নেতৃত্বে আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে ২২টি ইউনিট।
সমরচন্দ্র বিশ্বাস জানান, আগুন লাগার কারণ জানা যায়নি। তবে ভয়াবহ এই আগুন নেভাতে ফায়ার সার্ভিসের সদস্যরা চেষ্টা করে যাচ্ছেন।
এদিকে সকাল ৮টা ৩৫ মিনিটে ঘটনাস্থলে যান ডিএনসিসির মেয়র আনিসুল হক। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
এর আগে মঙ্গলবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ঘটনাস্থলে দাঁড়িয়ে আছেন ব্যবসায়ীরা। তারা অনেকেই অগ্নিকাণ্ডে তাদের ক্ষয়ক্ষতির বিবরণ দিয়ে গিয়ে কান্নায় ভেঙে পড়েন।
ব্যবসায়ীরা এই অগ্নিকাণ্ডকে নাশকতা বলে অভিযোগ করেছেন। এ ছাড়া আগুন লাগার দীর্ঘক্ষণ পরেও ফায়ার সার্ভিস অগ্নিনির্বাপনের কাজ শুরু করেনি বলে অভিযোগ তাদের। এই অভিযোগে মঙ্গলবার ভোররাতের দিকে ফায়ার সার্ভিসের আরো কয়েকটি ইউনিট আনার দাবিতে বিক্ষোভও  করেন ব্যবসায়ীরা।
এদিকে সর্বশেষ সকাল ১০টার দিকে ডিএনসিসি মার্কেটের পাশের ভবনেও আগুন ছড়াতে দেখা গেছে। গুলশান শপিং সেন্টার নামে ছয়তলা ওই মার্কেটের নিচতলার দুটি দোকানে আগুন দেখা যায়। এর পর ওই মার্কেটের ব্যবসায়ীরা নিজেদের দোকানের মালপত্র ট্রাকে করে সরিয়ে নিয়ে যান।
সূত্র : এনটিভি

আরও পড়ুন