ডিসির গাড়িচালকসহ মাগুরায় ৪২ জনকে জরিমানা

আপডেট: 05:04:10 06/08/2018



img

মাগুরা প্রতিনিধি : মাগুরায় নিরাপদ সড়ক ব্যবস্থাপনার লক্ষ্যে জেলা ও পুলিশ প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।
আদালত প্রথম দিনেই জেলা প্রশাসকের চালকসহ ৪২টি মামলা দায়ের করে জরিমানা আদায় করেছেন। একই সঙ্গে হাইওয়ের একাধিক স্পটে পুলিশ চেকপোস্ট বসিয়ে গাড়ির কাগজপত্র পরীক্ষা ও স্পিডগানের মাধ্যমে যানবাহনের গতি পরীক্ষা করে মামলা ও জরিমানা আদায় করা হয়েছে।
জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় স্কাউটের একটি দল আজ সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের মূল ফটকে এ অভিযান পরিচালনা করে। প্রথমদিনে জেলা প্রশাসকের চালকের সিট বেল্ট বাধা না থাকায় ২০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া পুলিশ কর্মকর্তা, বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী এবং পথচারী মিলে ৪২ জনের যানবাহনের কাগজপত্র পরীক্ষা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক আজমুল হক।
একইভাবে ঢাকা-খুলনা মহাসড়কের একাধিক স্পটে ট্রাফিক পুলিশ চেকপোস্ট বসিয়ে ত্রুটিপূর্ণ কাগজপত্র ও নানা অনিয়মের কারণে চালকেদের বিরুদ্ধে শতাধিক মামলা করেছে।
অন্যদিকে, স্পিডগানের মাধ্যমে যানবাহনের অতিরিক্ত গতি পরিমাপ করে যানবাহনের আট চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানান মাগুরা ট্রাফিক বিভাগের ইনচার্জ ইনসপেক্টর মিজানুর রহমান।

আরও পড়ুন