ডেঙ্গু প্রতিরোধে ডিভাইনের চিরুণি অভিযান

আপডেট: 07:59:20 14/09/2019



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছায় ডিভাইন গ্রুপের উদ্যোগে উপজেলা প্রশাসন ও পৌরসভার সমন্বয়ে পৌরসভার সব ওয়ার্ডে একযোগে ডেঙ্গু প্রতিরোধে লার্ভিসাইডিং কার্যক্রম হিসেবে চিরুণি অভিযান শুরু হয়েছে।
শনিবার সকালে শহরের ডিভাইন সেন্টারে এই কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম।
এসময় অন্যদের মধ্যে বক্তৃতা করেন পৌরসভার মেয়র নূরউদ্দিন আল মামুন হিমেল, অ্যাডভোকেট তজিবর রহমান প্রমুখ।
উপজেলা নির্বাহী অফিসার এই উদ্যোগ গ্রহণের জন্য ডিভাইন গ্রুপ কর্তৃপক্ষকে ধন্যবাদ দেন। তিনি এই বিষয়ে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাসও দেন।
উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর সাইদুল ইসলাম, শাহিনুর রহমান, আতিয়ার রহমান, হাসানুর রহমান, আব্দুর রহমান, ডিভাইন গ্রুপের ম্যানেজার, আনিছুজ্জামান-নাহার ট্রাস্টের ম্যানেজার আব্দুল হামিদ কেনেডি, শিক্ষা প্রকল্পের ম্যানেজার শাহিনুর রহমান শাহিনসহ কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিরা।
উপজেলা প্রশাসন ও পৌরসভার সমন্বয়ে এবং ডিভাইন গ্রুপের সার্বিক সহযোগিতায় পৌরসভার সকল ওয়ার্ডে একযোগে ডেঙ্গু প্রতিরোধে লার্ভিসাইডিং কার্যক্রম হিসেবে চিরুণি অভিযান শুরু করা হয়। পৌরসভার নয়টি ওয়ার্ডে ১০০ জন স্প্রেম্যান ও ৫০ জন সহযোগী এই কাজে অংশ নিচ্ছেন।
ডিভাইন গ্রুপের শিক্ষা প্রকল্পের ম্যানেজার শাহিনুর রহমান শাহিন বলেন, পৌর এলাকা শেষ করে উপজেলার ১১টি ইউনিয়নে অভিযান চালানো হবে। পৌরসভার নয়টি ওয়ার্ডসহ পর্যায়ক্রমে ১১টি ইউনিয়নের প্রত্যেকটি গ্রামে আশানুরূপ ফল না আসা পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।
তিনি আরো জানান, এই অভিযানে ডিভাইন গ্রুপের ১২০ জন লেবার, ১৫ জন কর্মকর্তা এবং চৌগাছা পৌরসভার কর্মীরা অংশ গ্রহণ করছেন।
শিল্পগ্রæপ ডিভাইনের চৌগাছায় কয়েকটি প্রতিষ্ঠান রয়েছে। গত কয়েকদিনে তাদের দশ কর্মকর্তা কর্মচারী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এই প্রেক্ষিতে উপজেলার বিভিন্ন আর্থ-সামাজিক কাজে সহায়তা করে আসা প্রতিষ্ঠানটি ডেঙ্গু প্রতিরোধে এই পদক্ষেপ গ্রহণ করে।

আরও পড়ুন