ঢাকা ছাড়লো অস্ট্রেলিয়া দল

আপডেট: 03:14:36 10/09/2017



img

সুবর্ণভূমি ডেস্ক : একটি টেস্ট সিরিজ খেলতে গত আগস্টে বাংলাদেশে এসেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। প্রায় এক মাসের সফরে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ঢাকা ও চট্টগ্রামে দুটি টেস্ট খেলে স্মিথরা।
টেস্ট ক্রিকেটের অন্যতম নবীন দলটির বিপক্ষে তাদের অভিজ্ঞতাটা খুব একটা সুখকর হয়নি। প্রথম টেস্টে হেরে দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজ সমতা নিয়ে আসে তারা। তাই অন্যরকম একটি অভিজ্ঞতা নিয়ে ঢাকা ছেড়ে গেছে বিশ্বক্রিকেটের অন্যতম পরাশক্তি দলটি। 
শনিবার সকালে অসি ক্রিকেটাররা চট্টগ্রাম থেকে ঢাকায় ফেরেন। এরপর দুপুরে দলটি ঢাকা ত্যাগ করে। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দলের সাত ক্রিকেটার ভারতে গেছেন। বাকিরা ফিরে যাচ্ছেন নিজ দেশে।
ভারতে গেছেন অধিনায়ক স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, অ্যাশ্টন অ্যাগার, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, হিল্টন কার্টরাইট ও ম্যাথু ওয়েড। তার আগেই সাত ক্রিকেটার ভারতে পৌঁছেছেন।
বাংলাদেশের কাছে প্রথম টেস্টে অস্ট্রেলিয়া হেরে যায় ২০ রানে। এই টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ ২৬০ রান করে। জবাবে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থেমে যায় ২১৭ রানে। দ্বিতীয় ইনিংসে ২২১ রান করে সফরকারী দলটির সামনে ২৮৫ রানের লক্ষ্য বেঁধে দিয়েছিলেন মুশফিকরা। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ২৪৪ রানে।
চট্টগ্রামে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৩০৫ রান করে বাংলাদেশ। জবাবে অস্ট্রেলিয়া ৩৭৭ রান করে ৭২ রানের লিড পায়। কিন্তু দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ১৫৭ রানে গুটিয়ে গেলে প্রতিপক্ষে টার্গেট ছিল মাত্র ৮৬ রান। মাত্র তিন উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া সহজেই লক্ষ্যে পৌঁছে যায়।
সূত্র : এনটিভি

আরও পড়ুন