তালায় সাত পরিদর্শক তিন পরীক্ষার্থী বহিষ্কার

আপডেট: 06:55:46 10/02/2018



img

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি : তালা উপজেলার আল-আমীন ফাজিল মাদরাসা কেন্দ্রে ছয়জন এবং বালিয়াদহ কেন্দ্রে এক পরিদর্শক ও তিন ছাত্রকে বহিষ্কার করা হয়েছে। শনিবার এসএসসি ও সমমানের গণিত পরীক্ষার দিন এ ঘটনা ঘটে।
বহিষ্কৃত পরিদর্শকরা হলেন, পিএস মহিলা মাদরাসার মিজানুর রহমান, মানিকহার মাদরাসার নূর হোসেন খান, সারসা মাদরাসার লুৎফর রহমান, নগরঘাটা মাদরাসার আব্দুস সামাদ, ধানদিয়া মাদরাসার শহিদুল ইসলাম এবং কাশিপুর মাদরাসার আব্দুল ওয়াদুদ। পাটকেলঘাটা  আল-আমীন ফাজিল মাদরাসা কেন্দ্রের বহিষ্কৃত দুই ছাত্রের নাম জানাতে পারেননি কেন্দ্র সচিব আইয়ুব আলী। তবে ওই দুই পরীক্ষার্থীর রোল নম্বর (৪২৮৯৮৪ ও ৪২৮৯৮৫) নিশ্চিত করে তিনি বলেন, ‘এদুইজনকে আমাদের কেন্দ্র থেকে বহিষ্কার করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডক্তার সঞ্জয়কুমার শীল ওই দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করেন।’
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সঞ্জয়কুমার শীলকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।
অন্যদিকে, একই দিনে বালিয়াদাহ কেন্দ্রের আল-আমিন বিশ্বাস এবং তালা শহীদ আলী আহম্মেদ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে সোহানুর রহমান নামে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
এদিন, উপজেলা নির্বাহী অফিসার  বেলা ১২টা দিকে তার ফেসবুক স্ট্যাস্টাসে উল্লেখ করেন, বালিয়াদহ কেন্দ্রে নকলে সহায়তা করার দায়ে ম্যাজিস্ট্রেট দুই শিক্ষককে বহিষ্কার করেছেন। কিন্ত কেন্দ্র সচিব আনন্দ মোহন হালদার বলেন, ‘আমাদের কেন্দ্রে কোনো শিক্ষক বহিষ্কারের ঘটনা ঘটেনি। তবে সজলকুমার মল্লিক নামে এক ম্যাজিস্ট্রেটের মৌখিক নির্দেশে দুই শিক্ষককে কক্ষ পরিবর্তন করে অন্য কক্ষে দায়িত্ব পালনের জন্য বলা হয়েছে।
এবিষয়ে জানতে উপজেলা নির্বাহী অফিসার ফরিদ হোসেনের নাম্বারে ফোন করা হলে তিনি কেটে দেন।

আরও পড়ুন