তিনদিন পর বাণিজ্য শুরু বেনাপোল বন্দরে

আপডেট: 08:25:29 25/09/2018



img

স্টাফ রিপোর্টার : ফলপ্রসূ আলোচনার পর ভারতের পেট্রাপোল বন্দর ট্রাকশ্রমিক ও মালিকদের সংগঠনগুলো তাদের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে। ফলে তিন দিন বন্ধ থাকার পর মঙ্গলবার বিকেল থেকে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে দুই দেশের মধ্যে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে।
বেনাপোল বন্দরে আমদানিকৃত পণ্য নিয়ে আসা ভারতীয় ট্রাকচালকদের সঙ্গে দুর্ব্যবহার-হয়রানির অভিযোগ তুলে গত শনিবার দুপুরে ধর্মঘট শুরু করে ভারতীয় ট্রাক শ্রমিক এবং মালিকদের সংগঠনগুলো। সোমবার বিকেলে বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন ও বন্দর কর্তৃপক্ষ এবং মঙ্গলবার দুপুরে ভারতীয় প্রশাসনের সঙ্গে ভারতীয় শ্রমিকনেতাদের ফলপ্রসূ আলোচনার পর তারা ধর্মঘট প্রত্যাহার করে নেন।
পেট্রাপোল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, সোমবার বেনাপোলে সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন নেতা ও বন্দর কর্তৃপক্ষের সঙ্গে এবং মঙ্গলবার বনগাঁ পৌরসভা ও প্রশাসনের কর্তাদের সঙ্গে ফলপ্রসূ আলোচনার পর শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন।
বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম বলেন, ভারতীয় ও বাংলাদেশের ব্যবসায়ী ও প্রশাসনের সঙ্গে ফলপ্রসূ আলোচনার পর মঙ্গলবার বিকেল থেকে দুই দেশের মধ্যে আবার আমদানি-রফতানি শুরু হয়েছে।
বেনাপোল কাস্টমস চেকপোষ্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা হাবিবুর রহমান জানান, পণ্য নিয়ে ভারতীয় ট্রাক বাংলাদেশে প্রবেশ করছে।

আরও পড়ুন