দর্শনায় সোয়া দুই কেজি সোনাসহ আটক ২

আপডেট: 03:53:40 07/06/2018



img
img

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে দুই কেজি ২৭৮ গ্রাম ওজনের সোনার বারসহ দুই চোরাকারবারিকে আটক করেছেন শুল্ক গোয়েন্দারা। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এই চালান পাচার হওয়ার আগেই উদ্ধার হয়।
আটক চোরাকারবারিরা হলেন, রাজধানীর কেরানীগঞ্জ উপজেলার রামেরকান্দা গ্রামের মরহুম মহিউদ্দিনের ছেলে নুরুল ইসলাম (৪৫) (পাসপোর্ট নম্বর বিকিউ০৯২২৭৩০) ও মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার কালুরগাঁওয়ের নুরুল ইসলাম ব্যাপারীর ছেলে মাসুদ মিয়া (৪০) (পাসপোর্ট নম্বর বিএম০০০৫৩৫২)। এদের মধ্যে নুরুল ইসলামের ব্যাগ থেকে এক কেজি ৩৪৬ গ্রাম ও ২০ খণ্ড এবং মাসুদ মিয়ার ব্যাগ থেকে ৯৩২ গ্রাম সোনা উদ্ধার করা হয়। তাদের পাসপোর্টে দেখা গেছে, নূরুল ইসলাম ২০ ও মাসুদ মিয়া পাঁচ বার ভারত ভ্রমণ করেছেন।
যশোরের বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপ-পরিচালক মো. সাইফুর রহমান জানান, গোপনে খবর পেয়ে বৃহস্পতিবার সকাল আটটার দিকে বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের একটি দল দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে অভিযান চালায়। এ সময় ওই দুই যাত্রীর দুটি ব্যাগ আটক করা হয়। এদিন বেলা সাড়ে ১১টার দিকে সাংবাদিকদের উপস্থিতিতে ব্যাগ দুটিতে তল্লাশি করে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা সোনার ১৯টি বার ও ১১টি খণ্ড উদ্ধার করা হয়। যার ওজন দুই কেজি ২৭৮ গ্রাম। উদ্ধার করা সোনার দাম প্রায় এক কোটি ১৩ লাখ টাকা।
এই ব্যাপারে শুল্ক গোয়েন্দা সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. সাজিবুল ইসলাম বাদী হয়ে দামুড়হুদা থানায় একটি মামলা করেছেন। উদ্ধার করা সোনা দর্শনা কাস্টমসে জমা দেওয়া হয়েছে।

আরও পড়ুন