দর্শনায় ৫০ হাজার ডলারসহ যাত্রী আটক

আপডেট: 06:35:45 05/04/2019



img

চুয়াডাঙ্গা প্রতিনিধি : ভারত সীমান্তের দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর আন্তর্জাতিক চেকপোস্ট থেকে অবৈধ ৫০ হাজার মার্কিন ডলার ও পাঁচটি নতুন মোবাইল ফোন সেটসহ এক যাত্রীকে আটক করেছে বিজিবি।
শুক্রবার দুপুরে চুয়াডাঙ্গা বর্ডার গার্ড ব্যাটালিয়ন-৬ প্রধান কার্যালয়ে ব্যাটালিয়ন পরিচালক ইমাম হাসান সাংবাদিকদের এ কথা জানান।
তিনি জানান, গোপনে খবর পেয়ে এদিন সকাল দশটার দিকে দর্শনা জয়নগর আন্তর্জাতিক চেকপোস্টে হাবিলদার ইকবালসহ কয়েকজন বিজিবি সদস্য অবস্থান নেন। এ সময় বিআর০৩০৭২১৪ নম্বর পাসপোর্টধারী যাত্রী মুন্সিগঞ্জ জেলার মাঠপাড়া গ্রামের আলাউদ্দিনের ছেলে নুর ইসলাম ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেন। বিজিবির সদস্যরা নুর ইসলামের ব্যাগ তল্লাশি করে ৫০ হাজার মার্কিন ডলার ও পাঁচটি মোবাইল ফোনের সন্ধান পান। বৈধতা না থাকায় ডলার ও ফোন সেট জব্দ ও ব্যক্তিকে আটক করে চুয়াডাঙ্গা বিজিবি প্রধান কার্যালয়ে আনা হয়।
উদ্ধার করা ডলার বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৩ লাখ ২০ হাজার টাকা সমমানের। এগুলো চুয়াডাঙ্গা ট্রেজারিতে জমা দেওয়া হয়েছে। আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শেষে দামুড়হুদা থানা পুলিশে সোপর্দ করা হয়েছে বলে জানান বিজিবি কর্মকর্তা ইমাম হাসান।

আরও পড়ুন